শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পীরগঞ্জ উপজেলার কমিউনিটি ক্লিনিক ও উপ-স্বাস্থ্য কেন্দ্রে মেডিকেল সরঞ্জাম বিতরণ রিমেলে ক্ষতিগ্রস্ত পটুয়াখালী পরিদর্শনে গেছেন প্রধানমন্ত্রী শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মোস্তফা মহসিন সুন্দরগঞ্জে উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত দিনাজপুর সার্কেলের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা সম্পন্ন দিনাজপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপনে এ্যাডভোকেসী দিনাজপুরে বিআরটিএ’র  রিফ্রেসার প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে উপজেলা  চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার অভিযোগ দিনাজপুরে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বির্তক প্রতিযোগীতা   রংপুর বিভাগের নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান- ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ

পীরগঞ্জে কৃষি মেলার উদ্বোধন করলেন স্পীকার

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ১৯৯ বার পঠিত

বজ্রকথা প্রতিনিধি।- ২৪ জুলাই সোমবার পীরগঞ্জের এমপি, বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী   পীরগঞ্জ  সফরে এসে ব্যস্ত সময় পার করেছেন।

তিনি আজ একদিনের সফরে এসে আকাধীক অনুষ্ঠানে যোগদেন এবং গুরুত্বপূর্ণ সভা সমাবেশে ভাষণ দিয়েছেন।এদিন তিনি পীরগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় তিনদিনব্যাপী কৃষি মেলা-২০২৩ এর শুভ উদ্বোধন করেন।

এছাড়াও স্পীকার পীরগঞ্জ উপজেলার বড় দরগাহ, কুমেদপুর, মিঠিপুর, রামনাথপুর ও চতরা ইউনিয়নস্থ উপকারভোগীদের মাঝে ৫৫ টি সেলাইমেশিন, ৫০ টি স্প্রে মেশিন, ৫০টি হুইলচেয়ার এবং ২০১টি বাইসাইকেল বিতরণ করেন।

এদিন মাননীয় প্রধানমন্ত্রীর ঐচ্ছিক তহবিলের ১ লক্ষ টাকা, স্পীকারের ঐচ্ছিক তহবিলের ১ লক্ষ ছাপ্পান্ন হাজার টাকা, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো কর্তৃক ৭৬৮ টি ট্যাব এবং শিক্ষা অধিদপ্তরের পিইজিডি-৪ এর আওতায় ১৩৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঝে ল্যাপটপ বিতরণ করেন৷

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় এ অনুষ্ঠানে রংপুর জেলার জেলা প্রশাসক মো: মোবাশ্বের হাসান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা, সিনিয়র সহসভাপতি শাহিদুল ইসলাম পিন্টু এবং পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী বক্তব্য প্রদান করেন।   পীরগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: মাহবুব হোসেন উপজেলা প্রশাসনের সদস্যবৃন্দ, স্থানীয় ও জেলাপর্যায়ের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।
এ সময় তিনি উপস্থিত সকলের উদ্দেশে তিনি বলেছেন, তরুণ প্রজন্ম যেন সুন্দর পরিবেশে মানসম্মত শিক্ষালাভ করতে পারে সেজন্য বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করছে। তিনি বলেন, পীরগঞ্জে অন্তর্ভূক্তিমূলক উন্নয়ন সম্পন্ন হয়েছে- এ উন্নয়ন যাত্রা অব্যাহত থাকবে৷
তিনি তার বক্তব্যে আরো বলেছেন, বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা বাংলাদেশেই উন্নয়ন হয়েছে। সেই উন্নয়নের জোয়ার পীরগঞ্জেও এসেছে। পীরগঞ্জের অবশ্য প্রয়োজনীয় কাজের তালিকা করে দিলে, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে রায়পুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি বলেন, রায়পুর বহুমুখী উচ্চ বিদ্যালয় একটি আদর্শ প্রতিষ্ঠান। ড. এম এ ওয়াজেদ মিয়াসহ বহু গুণীজন এ বিদ্যালয় থেকে পড়াশোনা করে বাংলাদেশ ও বিশ্ব অঙ্গনে অবদান রাখছেন। রায়পুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সভাপতির দায়িত্ব গ্রহণ করে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, এই উচ্চ বিদ্যালয়ের সকল কর্মকান্ডে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে এবং প্রতিষ্ঠানের স্থাবর সম্পত্তির সুষ্ঠু ব্যবহার করতে হবে। এসময় তিনি আগামী ০২ আগস্ট, ২০২৩ খ্রি. প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুরে অনুষ্ঠিত জনসভায় সকলকে যোগদানের আহ্বান জানান।
শেখ হাসিনা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে মত বিনিময়কালে স্পীকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের প্রতিটি জনগণের নয়নের মধ্যমনি। প্রধানমন্ত্রীর নির্দেশে প্রায় এককোটি শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি দেওয়া হচ্ছে, বিদ্যালয়গুলোতে নতুন একাডেমিক ভবন, শেখ রাসেল ডিজিটাল ল্যাবও প্রস্তুত হচ্ছে। সুতরাং প্রধানমন্ত্রীর নামে এই বিদ্যালয়ের নামকরণ যথোপযুক্ত হয়েছে। তিনি বলেন, তরুণ প্রজন্মের অগ্রগতির উপরই বাংলাদেশের উন্নয়ন নির্ভরশীল। সুতরাং এই বিদ্যালয়ে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে।
পরে পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো: কামরুজ্জামান জুয়েলের সভাপতিত্বে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম.এ ওয়াজেদ মিয়া পাঠাগার উদ্বোধনকালে স্পীকার বলেন, বই পড়ার প্রতি অনুরাগ ও আগ্রহ সৃষ্টিতে পাঠাগারের ভূমিকা অগ্রগণ্য।
তিনি বলেন, প্রেসক্লাব বিভিন্ন মতভেদ ও চিন্তাচেতনার সম্মিলন স্থল। স্বাধীন চিন্তার বিকাশে এবং জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় প্রেসক্লাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই, আধুনিক ও ডিজিটাল প্রেসক্লাব গঠনের জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে।
তিনি বলেন, প্রেসক্লাবে নারী সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের সুবিধার্থে বিশেষ কর্ণার এবং জাতির পিতার ওপর গবেষণার সুবিধার্থে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা যেতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com