শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

পীরগঞ্জে মেয়রের অনিয়ম দূর্নীতি কাউন্সিলরদের সংবাদ সম্মেলন

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
  • ২৩৫ বার পঠিত

পীরগঞ্জ(রংপুর) থেকে বজ্রকথা প্রতিনিধি।- রংপুরের পীরগঞ্জ পৌরসভার মেয়র আবু ছালেহ মোঃ তাজিমুল ইসলাম শামিম এর অনিয়ম, দূর্নীতির প্রতিবাদে আজ আবারো সংবাদ সন্মেলন করেছে পীরগঞ্জ উপজেলার কাউন্সিলারগণ। ১১ মে/২৩ খ্রিঃ বৃহষ্পতিবার সকাল ১১টায় কাউন্সিলর আলমগীর হোসেন এর বাসভবনে এ সংবাদ সম্মেললন অনুষ্ঠিত হয়েছে।
সংবাদ সন্মেলনে পীরগঞ্জ পৌরসভার ১২ কাউন্সিলরের মধ্যে ৮জন কাউন্সিলর উপস্থিত ছিলেন।উপস্থিত কাউন্সিলররা হলেন, কাউন্সিলর কবিরুল ইসলাম,মশিউর রহমান পারভেজ,আলমগীর হোসেন, আরমান আলী তালুকদার,আশরাফুল ইসলাম, নুরুল ইসলাম, আনজুয়ার খাতুন ও শাবানা বেগম।
উপস্থিত সাংবাদিকদের মধ্যে লিখিত বক্তব্য পাঠ করেন,পৌরসভার ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর আনজুয়ারা খাতুন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়েছে, জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি হওয়া সত্ত্বেও দায়িত্ব গ্রহণের পর থেকেই কাউন্সিলরগণ মেয়র কর্তৃক দারুণভাবে উপেক্ষিত হয়ে আসছেন। সম্মেলনে আরো বলা হয়েছে, মেয়র শামীম স্বেচ্ছাচারির ভুমিকা পালন করছেন। ০১/০১/২৩ তারিখ থেকে আজ পর্যন্ত পৌর সভায় কোন সমন্বয় সভা হয়নি। এমন কি, সময় মত পৌরসভার মাসিক সভার রেজুলেশনের কপি সরবরাহ করা হয়নি, বার্ষিক আয় ব্যয়ের হিসাব পর্যন্ত কাউন্সিলররা পাননি। মেয়র শামীম বিশেষ পরিচয়ে ক্ষমতার অপব্যবহার করে কাউন্সিলরদের মতামতকে গুরুত্ব না দিয়ে তার প্রিয় ভাজন কিছু বে-সরকারি লোক দিয়ে পৌরসভার কার্যক্রম পরিচালনা করছেন।
লিখিত বক্তব্যে বলা হয়েছে, ২০১৯-২০ অর্থ বছরে পৌর সভার ৮নং ওয়ার্ডের পচাকান্দর মৌজার ১৫৩০ মিটার রোর্ডে সংস্কার/ নির্মাণ কাজটি এলজিইডি বাস্তবায়ন করেছে যার টেন্ডার আইডি নং২৭৮৪৪৭, সরবরাহকারী প্রতিষ্ঠান মেসার্স মন্ডল ট্রেডার্স ,পীরগঞ্জ রংপুর। যার প্রকল্প ব্যায় ছিল ৪৫ লাখ ৬৫ হাজার,৮৩৮ টাকা। কিন্তু পরবর্তিতে পৌর সভার উন্নয়ন কর্মকান্ডের টাকা থেকে প্রকল্প ব্যায় দেখিয়ে ভূয়া বিল ভাউচারের মাধ্যমে পৌর সভার মেয়র ও সচিব যোগসাজসে একই প্রকল্প পুনরায় দেখিয়েছেন। যার টেন্ডার আইডি নং ৩০১৯৬১, সরবরাহকারী প্রতিষ্ঠানের নাম মেসার্স সোমাইয়া এন্টারপ্রাইজ। যার প্রকল্প ব্যায় ছিল ৪২ লক্ষ,৮৪ হাজার ৬৪০ টাকা।
সংবাদ সন্মেলনে আরো জানানো হয় ২০২০-২১ অর্থ বছরে বিভিন্ন মন্দিরে ভূয়া প্রকল্প সাজিয়ে, কোন কাজ না করে সরকারী অর্থ আত্মসাৎ করা হয়েছে। ২০২১-২২ অর্থবছরে চিকিৎসা ও বিবিধ খাত দেখিয়ে মেয়র ও সচিব মিলে ২১ লাখ টাকার ভুয়া বিল তৈরী করা হয়েছে। এ প্রেক্ষিতে সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলররা বাধ্য হয়ে গত ২২ মার্চ তারিখে পীরগঞ্জ পৌরসভা-রংপুর এর মেয়র তাজিমুল ইসলামের বিরুদ্ধে স্থানীয় সরকার (পৌরসভা) আইন/২০০৯ এর ৩৮(২) ধারা মতে অনাস্থা প্রস্তাব সহ উপ-পরিচালক, স্থানীয় সরকার-রংপুর বরাবরে আবেদনপত্র দাখিল করে এবং যার অনুলিপি সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়। এতে তিনি ক্ষুব্ধ হয়ে নানাভাবে নানা কর্মসূচির মাধ্যমে তাদের হেনস্তা করে আসছে।
সংবাদ সম্মেলনে অংশ নেয়া ৮ কাউন্সিলর সুষ্ঠ তদন্ত সাপেক্ষে এ বিষয়ে বিচার দাবী করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com