বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৬ অপরাহ্ন

পৌরসভা পর্যায়ে সিএলএমএনসিসি কমিটি গঠন

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩
  • ৩৫ বার পঠিত

রফিক প্লাবন।-আগামী প্রজন্মকে সুস্বাস্থ্যবান করে গড়ে তুলতে দিনাজপুরে পৌরসভা পর্যায়ে সিটি লেভেল মাল্টিসেক্টরাল কো-অর্ডিনেশন (সিএলএমএনসিসি) কমিটি গঠন প্রসঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১৬ জানুয়ারি ২০২৩) সকালে শহরের পর্যটন মটেলে দিনাজপুর পৌরসভার আয়োজনে ও নিউট্রিশন ইন সিটি ইকোসিস্টেম (নাইস) প্রজেক্টের সহযোগিতায় এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতির বক্তব্য রাখেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন পৌর নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবর রহমান, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. মিনারুল ইসলাম খান, সহকারী প্রকৌশলী মো. হাবিবুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হোসেন আলী, দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের এমওডিসি ডা. মো. সামিউল ইসলাম, সিনজেন্টা ফাউন্ডেশনের ফিল্ড কো-অর্ডিনেটর মো. নাসির উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন ইএসডিও’র নাইস প্রজেক্টের ফোকাল পারসন শাহ মো. আমিনুল ইসলাম।
এসময় বক্তাগণ বলেন, স্বাস্থ্য সকল সুখের মুল। আগামী প্রজন্মকে পুষ্টিসমৃদ্ধ খাবার নিশ্চিত করাই আমাদের মুল লক্ষ্য। তাই বড়দের পাশাপাশি শিশুদেরকেও খাদ্যের পুষ্টি সম্পর্কে জানাতে হবে। এজন্য প্রাইমারী স্কুল পর্যায়ে এবং বিভিন্ন পাড়া মহল্লায় উঠান বৈঠক করতে হবে। বক্তারা আরও বলেন, আজকের শিশু আগামীর ভবিষ্যত। তাই প্রত্যেক শিশুকে সুস্বাস্থ্যবান করে গড়ে তুলতে হবে। এছাড়া খাদ্যের পুষ্টি সম্পর্কে সবাইকে সজাগ হতে হবে। দিনাজপুর শহর যাতে পুষ্টিসমৃদ্ধ শহর হয় সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। একটি পরিবারে যখন খাবার কেনা হয়, তখন অবশ্যই পুষ্টিকর খাবার কেনা উচিত।
এর আগে উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে মতা প্রকাশ করেন জেলা নিরাপদ খাদ্য অফিসার মুশফিকুর রহমান, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মো. মুর্শেদ আলী খান, পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর জুলফিকার আলী স্বপন, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর শাহীন সুলতানা বিউটি প্রমুখ।
এছাড়া মতবিনিময় সভায় জেলা খাদ্য বিভাগ, সাংবাদিক, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জেলা মৎস্য বিভাগ, প্রাণী সম্পদ বিভাগ, জেলা তথ্য বিভাগ, সমাজসেবা বিভাগ, যুব উন্নয়ন বিভাগ, ত্রাণ ও পুনর্বাসন বিভাগ, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাগণ ও পৌরসভার কাউন্সিলরবৃন্দ এবং সিনজেন্টা ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
আয়োজকবৃন্দ জানান, সকলের মতামত নিয়ে আগামী কয়েক দিনের মধ্যে ৩৩ সদস্য বিশিষ্ট একটি পুষ্টি বিষয়ক কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা খুব শিঘ্রই প্রকাশ করা হবে।
পুরো অনুষ্ঠানটি প্রাণবন্তভাবে সঞ্চালনা করেন ইএসডিও’র নাইস প্রজেক্টের প্রজেক্ট অফিসার সুবর্ণা ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com