বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

প্রখ্যাত অভিনেতা দিলীপ কুমার আর নেই

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ৫৫০ বার পঠিত

বজ্রকথা ডেক্স।- উপমহাদেশের প্রখ্যাত অভিনেতা মোহাম্মদ ইউসুফ খান যিনি দিলীপ কুমার নামে পরিচিত তিনি ইন্তেকাল করেছেন।৭ জুলাই বুধবার সকাল সাড়ে সাতটার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৮ বছর।
গত ৩০ জুন তাকে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়ে ছিল। তিনি আইসিইউ- তে ভর্তি ছিলেন। এর আগেও গত ৬ জুন তাকে হাসপাতালে ভর্তি হয়েছিল। ফুসফুসে অতিরিক্ত ফ্লুইড জমার সমস্যায় ভুগছিলেন তিনি। তবে সফল প্লিউরাল অ্যাসপিরেশন প্রক্রিয়ায় তার সেই সমস্যার সমাধান হয়েছিল। ৫ দিন পরেই তিনি হাসপাতাল থেকে ছুটি পেয়েছিলে।
জানা যায়, দিলীপ কুমারের জন্ম ১৯২২ সালের ১১ ডিসেম্বর। তার প্রকৃত নাম মোহাম্মদ ইউসুফ খান। রূপালি পর্দায় ক্যারিয়ার শুরুর সময় নাম পাল্টিয়ে তিনি দিলীপ কুমার নাম ধারণ করেন।তার ছয় দশকের অভিনয় জীবন। ৬৫টিরও বেশি ফিল্মে অভিনয় করেছেন। উল্লেখ্যযোগ্য ছবিগুলোর মধ্যে রয়েছে ‘মধুমতি’, ‘দেবদাস’, ‘মুঘল-এ-আজম’, ‘গঙ্গা যমুনা’, ‘রাম অউর শ্যাম’। সর্বশেষ ১৯৯৮ সালে ‘কিলা’ সিনেমাতে অভিনয় করেন তিনি। ভারত সরকারের কাছ থেকে ‘পদ্মবিভূষণ’ খেতাব পেয়েছেন দিলীপ কুমার। ১৯৯১ সালে তাকে দেওয়া হয় ‘পদ্মভূষণ’। এর তিন বছর পর তিনি পান দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডও।
তার স্ত্রী সায়রা বানুও একজন অভিনেত্রী ছিলেন। জীবনের শেষ সময় পর্যন্ত সায়রা বানু পাশে ছিলেন তার। এদিকে বর্ষীয়ান এই অভিনেতার মৃত্যুতে ভারতের চলচ্চিত্র জগতে শোকের ছায়া নেমেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com