1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:২৩ অপরাহ্ন

বগুড়ায় মজনুকে সভাপতি ও রিপুকে সা: সম্পাদক করে জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

  • আপডেট সময় : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
  • ৩৬ বার পঠিত

এজেড হীরা, বগুড়া।- এক বছর পূর্বে বাংলাদেশ আওয়ামীলীগ বগুড়া জেলা শাখার কাউন্সিলের মাধ্যমে নির্বাচিত সভাপতি আলহাজ¦ মোঃ মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক পদে রাগেবুল আহসান রিপুকে রেখে এবং কয়েকটি পদ শূণ্য রেখে ৬৮ সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেছে কেন্দ্রীয় আওয়ামীলীগ।
এর আগে ২০১৯ সালের ৭ ডিসেম্বর বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে সভাপতি হিসেবে মজিবর রহমান মজনু, সহ সভাপতি টি জামান নিকেতা, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায় ও কোষাধ্যক্ষ পদে মাসুদুর রহমান মিলন এর নাম ঘোষণা করা হয়। এই সম্মেলনের প্রায় ১ বছর পর পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।
২৩ নভেম্বর সোমবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত নতুন কমিটির অনুমোদন প্রদান করা হয়। অনুমোদনকৃত এই কমিটিতে ৬৮ জনের নাম ও পদবী উল্লেখ করা হয়েছে।
কমিটির অন্যান্য সহ সভাপতিরা হলেন, ডা. মকবুল হোসেন, তোফাজ্জল হোসেন দুলু, টি জামান নিকেতা, টিএম মুসা পেস্তা, এড. আব্দুল মতিন, আলহাজ্ব আবুল কালাম আজাদ. এড. মকবুল হোসেন মুকুল, এড. রেজাউল করিম মন্টু, এড. আমান উল্লাহ, প্রদীপ কুমার রায়, মিজানুর রহমান সেলিম, আইন বিষয়ক সম্পাদক এড. তবিবর রহমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মনছুর রহমান মঞ্জু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এড. সাইফুল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শাহ আখতারুজ্জামান ডিউক, দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল খালেক বকুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শেরিন আনোয়ার জর্সিস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এড. শফিকুল আলম আক্কাস, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন রহমান সীমা, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আনিসুজ্জামান মিন্টু, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক তপন চক্রবর্ত্তি, শ্রম বিষয়ক সম্পাদক রুহুল মোমিন তারিক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এস এম শাহজাহান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবিএম জহুরুল হক বুলবুল, সাংগঠনিক সম্পাদক তিনজন শাহরিয়ার আরিফ ওপেল, এড. জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদাত আলম ঝুনু, উপ দপ্তর সম্পাদক মাশরাফি হিরো, কোষাধ্যক্ষ মাসুদুর রহমান মিলন। যুব ও ক্রীড়া সম্পাদক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক এর পদে কোন নাম ঘোষণা করা হয়নি।
এই কমিটিতে ৩২ জন সদস্য হলেন, হাবিবুর রহমান এমপি, সাহাদারা মান্নান এমপি, ম. আবদুর রাজ্জাক, কাশেম ফকির, এড. সাইফুল ইসলাম, হেলাল কবিরাজ, তৌহিদুর রহমান মানিক, আজিজুল হক, আসালত জামান, এড. গোলাম ফারুক, আবু সুফিয়ান শফিক, এড. নরেশ মুখার্জ্জি, মাহবুবুল আলম বুলু, আলমগীর হোসেন, অধ্যক্ষ টি আই নুরুজ্জামান তারেক, আশরাফুল ইসলাম মন্টু, অধ্যক্ষ শামসুল আলম জয়, এড. শফিকুল ইসলাম ফারুক, আনোয়ার হোসেন, তৌফিকুর রহমান বাপ্পি, রাহুল হাজী, ইমরান হোসেন রিমন, অধ্যক্ষ আহসানুল হক, জাহাঙ্গীর আলম নান্নু আকন্দ, তৌহিদুল করিম কল্লোল, সাঈদ ফকির, ফারুক খান লিটন, জাহিদ হোসেন রতন, রুমানা আজিজ রিংকী, মো: আব্দুল্লাহ আল ফারুক, মো: আলমগীর হোসেন স্বপন, মাহবুবা নাসরিন রূপা। এই কমিটিতে ছাত্রলীগ, যুবলীগ ও মহিলা আওয়াম লীগের সাথে যুক্ত থাকা তরুণ কিছু নেতাকর্মী স্থান পেয়েছে।
এ প্রসঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন জানান, বগুড়ার কমিটি ৭৫ জনের হবে। সেখানে পর্যায়ক্রমে আরো কিছু নাম অনুমোদন প্রদান করা হবে। এছাড়া জেলার চার উপজেলা আওয়ামী লীগের সভাপতি সদস্যতে থাকলেও তাদের নাম বাদ দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com