শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১০:৪১ পূর্বাহ্ন

বর্তমান সরকার কৃষক ও কৃষিকে বাঁচিয়ে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করছে: কৃষকলীগ সভাপতি  

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ৭৯ বার পঠিত

রংপুর প্রতিবেদক।- কৃষক ও কৃষিকে বাঁচাতে সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা কৃষকের দোড় গোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয়য় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র। তিনি বলেছেন, ‘এখন সারের জন্য কৃষককে জীবন দিতে হয় না। কৃষিপণ্য নিয়ে কাঁদতে হয় না। বর্তমান কৃষি বান্ধব আওয়ামী লীগ সরকার কৃষক ও কৃষিকে বাঁচিয়ে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করে যাচ্ছে। বাংলাদেশ সব দিক থেকে উন্নত ও সমৃদ্ধ হবে, সেই লক্ষ্যেই বঙ্গবন্ধু কন্যা কাজ করে যাচ্ছে।’

রোববার (২৩ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ কৃষক লীগ রংপুর জেলা শাখা আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কৃষিবিদ সমীর চন্দ্র বলেন, ‘সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা কৃষকদের দোর গোড়ায় পৌঁঁছে দেয়ার জন্য কৃষক লীগের জন্ম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধ বিধস্ত এ দেশে কৃষকদের নিয়ে স্বপ্ন দেখেছিলেন। জাতির জনকের সেই স্বপ্ন বাস্তবায়নে কৃষকদের জন্য সরকারি সুবিধাদি নিশ্চিত করছে তারই কন্যা শেখ প্রধানমন্ত্রী হাসিনা। সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য বিনামূল্যে বীজ বিতরণসহ কৃষি সহায়ক প্রণোদনার ব্যবস্থা করেছে সরকার।’
রংপুর নগরীর কারমাইকেল কলেজের অন্নদামোহন মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় রংপুর জেলা কৃষক লীগের সভাপতি বাবু প্রাণকৃষ্ণ গোস্বামীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রংপুর জেলা আওয়ামীলীগ সভাপতি মমতাজ উদ্দীন আহমেদ, সাধারন সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর সভাপতি সাফিয়ার রহমান সফি, সাধারন সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল, কৃষক লীগের সাবেক সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, সাবেক সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ বিশ্ব নাথ সরকার বিটু, সম্পাদক মন্ডলীর সাবেক সদস্য রেজাউল করিম রেজা প্রমুখ। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম যাদু।
আলোচনা সভা শেষে এতিম শিশুদের মাঝে মৌসুমী ফল বিতরণ, স্বেচ্ছায় প্লাজমা রক্তদান কার্যক্রম ও মুজিব উদ্যানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিথিরা। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত ও দেশের সমৃদ্ধি কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com