শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

বাংলাদেশ নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল- প্রতিমন্ত্রী ইন্দিরা

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২২১ বার পঠিত

রংপুর থেকে সোহেল রশিদ।-  মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, ‘জয়িতারা বাঁধা পেরিয়ে নিজের চেষ্টায় স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়েছেন। আজ তারা সমাজের অনুকরণীয় ব্যক্তিত্ব। সরকার তাদের উজ্জ্বল কাজের যোগ্য স্বীকৃতি প্রদান করেছে।’
তিনি বলেন, জয়িতারা নিজেরা নিজেদের ক্ষমতায়ন করেছেন। তারা উদ্যোক্তা হয়ে সমাজে প্রতিষ্ঠিত হয়েছেন এবং অন্য নারীদের সফল ও উদ্যোক্তা হওয়ার জন্য উৎসাহ দিচ্ছেন ও সহযোগিতা করছেন। সরকার নারীর উন্নয়ন, ক্ষমতায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল।
১৫ ফেব্রুয়ারী/২৩খ্রি: বুধবার রাজধানীর ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদপ্তরের সভাকক্ষ থেকে অনলাইনে রংপুর বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যুক্ত থেকে বক্তব্যে এসব কথা বলেন। সভাকক্ষে উপস্থিত থেকে প্রতিমন্ত্রীর হাত থেকে রংপুরের সাহিনা সুলতানা সম্মাননা স্মারক, নগদ অর্থ ও সনদ গ্রহণ করেন।
‘শ্রেষ্ঠ জয়িতা’ সম্মাননা পেলেন রংপুর বিভাগের পাঁচ জন আত্মপ্রত্যয়ী ও সংগ্রামী নারী। তাঁরা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী ক্যাটাগরিতে লালমনিরহাট সদরের দালালটারি গ্রামের আশরাফ আলীর মেয়ে রাশেদা খাতুন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে রংপুরের মাহিগঞ্জ এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত মীর আনিছুল হক পেয়ারার মেয়ে সাহিনা সুলতানা, সফল জননী ক্যাটাগরিতে কুড়িগ্রাম পৌর এলাকার নাজিরা সরকারপাড়া গ্রামের মৃত মতিয়ার রহমানের মেয়ে আমেনা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যোমে জীবন শুরু করা লালমনিরহাটের আর্দশপাড়া গ্রামের আকলিমা খাতুন মুক্তা এবং সমাজ উন্নয়নে কুড়িগ্রামের হোসেনখাঁ পাড়ার রওশন আরা বেগম। পরে রংপুরসহ বিভাগের সাত জেলার বিভিন্ন উপজেলার মোট ৩৫জনকে জয়িতা নির্বাচিত করা হয়েছে।
রংপুর বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল ও মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন ও রংপুর রেঞ্জ ডিআইজি আব্দুল আলীম মাহমুদ। আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামান, মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক আবেদা আকতার ও শিশু একাডেমির মহাপরিচালক আনজির লিটন, স্থানীয় সরকার বিভাগ রংপুরের উপ-পরিচালক জিলুফার ইয়াসমিন, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার উত্তম কুমার পাল, রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহবুব রহমান হাবু, মহিলা বিষয়ক অধিদপ্তর রংপুরের উপ-পরিচালক কাওসার পারভীন প্রমুখ। রংপুর বিভাগীয় কমিশনার ও মহিলা বিষয়ক অধিদপ্তর রংপুর অনুষ্ঠানটির আয়োজন করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com