শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
চিলমারী কল্যাণ সমিতির কমিটি গঠন পীরগঞ্জে পাটচাষীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত   দিনাজপুর শিশু একাডেমীর চিত্রাংকনসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত ফুলবাড়ীতে নেসকো গ্রাহকদের নিয়েপিএলসির নেসকোর  গণশুনানী ফুলবাড়ী শিবনগর ইউনিয়নে বয়স্ক ও বিধবা ভাতার কার্ড এর লটারি অনুষ্ঠিত  পলাশবাড়ীতে দুই বাইকের সংঘর্ষে আহত স্বদেশ এর মৃত্যু এসএসসি পরীক্ষায় মোবাইলে  প্রশ্নপত্র ফাঁস এক শিক্ষকের কারাদন্ড রংপুরে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন “শেকড় ” এর সহয়োগীতায় বর্ণমালায় রোদ্দুর কবিতা পাঠের আসর বাংলাদেশ প্রেসক্লাব পীরগঞ্জ শাখার সম্মেলন ও কমিটি গঠন

বিদ্যালয়ের বহুতল ভুবন নির্মাণ হওয়ার খবরে এলাকাবাসীর আনন্দ

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ৫ অক্টোবর, ২০২২
  • ১৮৫ বার পঠিত
ছাদেকুল ইসলাম রুবেল।-গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার বোয়ালীদহ দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বহুতল ভবন নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে। ইতোমধ্যে নির্মাণ সামগ্রী স্কুলমাঠে পৌঁছামাত্রই শিক্ষার্থী ও অভিভাককদের মাঝে আনন্দের বাতাস বইছে। যেন আনন্দ আবেগে আপ্লুত তারা।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে ধাপেরহাট ইউনিয়নের বায়ালীদহ দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪ তলা ভবন নির্মাণ কাজের প্রকল্প বাস্তবায়ন হতে যাচ্ছে। যার ব্যয় ধরা হয়েছে প্রায় ১ কোটি ৬৫ লাখ টাকা। ঠিকাদারী প্রতিষ্ঠান ভবনটি নির্মাণের জন্য রড-সিমেন্ট-বালুসহ অন্যান্য সামগ্রী বিদ্যালয় মাঠে পৌঁছাছে।
আরও জানা যায়, গত ১৯৯৬ সালে ওই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। সেই থেকে শিক্ষকরা যথারীতি পাঠদান অব্যাহত রেখেছে। বর্তমানে ১৫৩ জন শিক্ষার্থীকে পাঠদানের মধ্য দিয়ে বিদ্যালয়টি পরিচালিত হয়ে আসছে। ইতিপুর্বে থেকে বেশ কিছু শিক্ষার্থী পিএসসিতে ভালো ফলাফল নিয়ে বেড়ি গেছে উচ্চ শিক্ষার আলো গ্রহণে। প্রতিষ্ঠানটিতে সন্তোষজনক শিক্ষাদানে বিষয়টি সাড়া জাগে শিক্ষা বিভাগে। এখানে শিক্ষার মান আরও উন্নয়নের লক্ষ্যে নির্মাণ করা হচ্ছে বহুতল ভবন। এটি নির্মাণ হলে অন্যান্য অভিভাবক তাদের সন্তানকে এই বিদ্যালয়ে ভর্তি করাবেন বলে একাধিক সুত্রে জানা গেছে।
এ বিষয়ে অভিভাবক সুজা মিয়া ও শিক্ষার্থী রিয়াদ হাসান জানায়, স্কুলের বহুতল ভবনটি নির্মাণ হলে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি আরও বাড়বে।
বোয়ালীদহ দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজু আহম্মেদ বলেন, শিশুদের মেধাবিকাশের জন্য শিক্ষকরা পাঠদানে বদ্ধপরিকর। এই ভবন নির্মাণ হলে শিক্ষার্থীর সংখ্যা আরও বাড়তে পারে।
বিদ্যালয়টির সভাপতি রওশন আরা বেগম জানান, প্রতিষ্টান উন্নয়নের জন্য ব্যবস্থাপনা কমিটিসহ শিক্ষকরাও আন্তরিক।
ওই ভবন নির্মাণের বিষয়টি নিশ্চিত করেছেন বোয়ালীদহ ক্লাষ্টারের দায়িত্বে থাকা সহকারী শিক্ষা কর্মকর্তা (এটিও) মাহামুদুল হাসান। তিনি বলেন, প্রতিষ্ঠানটির শিক্ষার মান যতেষ্ট ভালো রয়েছে। পুরাতন শ্রেণি কক্ষগুলোও সংস্কার করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com