1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৩ পূর্বাহ্ন

বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নরমাল ডেলিভারী বাড়ছে

  • আপডেট সময় : রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৮ বার পঠিত

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি।- দিনাজপুরের বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিনিয়ত গর্ভবতী নারীদের নরমাল ডেলিভারী সুষ্ঠু ভাবে বেড়েই চলেছে। প্রসূতি মাতা ও নবজাত শিশুরা নিরাপদে থাকায় বিরামপুরসহ পাশের ফুলবাড়ি, নবাবগঞ্জ ও হাকিমপুর উপজেলা থেকে পরিবার প্রধানরা নরমাল ডেলিভারীর জন্য গর্ভবতী মহিলাদের বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করছেন।
বৃহস্পতিবার দুপুরে বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স জানিয়েছেন,২০-২৩ সেপ্টেম্বর পর্যন্ত  অত্র স্বাস্থ্য কমপ্লেক্সে দক্ষনার্স ও ডাক্তারদের সহযোগিতায় ১৩ জন গর্ভবতী মা সুস্থতায় বাচ্চা প্রসব করেছেন। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও কোভিট-১৯ করোনা ভাইরাসের ক্রান্তিময় সময় চলছে। এর পরও থেমে নেই বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও নার্সদের ঐক্লানাতিক মাতৃসেবা। একজন শিক্ষিত মা যেমন একটি শিক্ষিত জাতি দিতে পারে তেমনি একজন দক্ষ ডাক্তার ও নার্স দিতে পারে একটি নিরাপদ ডেলিভারী। আর তাই হয়েছে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সের ডেলিভারী সেবার মান মূল্যায়নে।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. সোলায়মান হোসেন মেহেদী বিরামপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের নরমাল ডেলিভারী সত্যতা নিশ্চিত করে জানান, অত্র হাসপাতালে নরমাল ডেলিভালীর ইউওসি যন্ত্রপাতি ও নরমাল ডেলিভালীর জনবল সংকট রয়েছে। চাহিদা দিয়েছি আশা করি খুব তাড়াতাড়ি পেয়ে যাব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com