মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:৪২ অপরাহ্ন

মঞ্চে আসছে লোক নাট্যদলের নতুন নাটক ‘সুন্দর’

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৫ মে, ২০২৩
  • ৪১৮ বার পঠিত
দেশের অন্যতম প্রধান নাট্য সংগঠন লোক নাট্যদলের নতুন নাটক ‘সুন্দর’ মঞ্চে আসছে। ‘সুন্দর’ লোক নাট্যদলের ৩১তম প্রযোজনা। আগামী ২০ মে ২০২৩, শনিবার সন্ধে ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন অনুষ্ঠিত হবে। মঞ্চায়ন উদ্বোধন করবেন বরেণ্য নাট্যজন মামুনুর রশীদ। মোহিত চট্টোপাধ্যায় রচিত নাটকটির নির্দেশনা দিয়েছেন কামরুন নূর চৌধুরী।

‘সুন্দর’ নাটকটিতে অভিনয় করেছেন আবদুল্লাহ আল হারুন, মিনহাজুল হুদা দীপ, সোহেল মাসুদ, তানজিনা রহমান, সাদেক ইসলাম, মোজাক্কির আলম রাফান, জান্নাতুল ফেরদৌস মিষ্টি প্রমুখ। নাটকের মঞ্চ পরিকল্পনা করেছেন ফয়েজ জহির, আলোক পরামর্শ ও পরিকল্পনা করেছেন যথাক্রমে ঠান্ডু রায়হান ও জি এম সিরাজুল হোসেন। আবহ সংগীত ও পোশাক পরিকল্পনা করেছেন কামরুন নূর চৌধুরী। মঞ্চ ব্যবস্থাপনা ও সহকারী মঞ্চ ব্যবস্থাপনায় রয়েছেন যথাক্রমে সোহেল মাসুদ ও মোজাক্কির আলম রাফান। মঞ্চসজ্জা ব্যবস্থাপনায় সুধাংশু নাথ।
নাটকের বিষয়বস্তু:
আমরা সাধারণত সুন্দর বলতে মানুষের বাহ্যিক বা শারীরিক সৌন্দর্যকেই দেখি এবং তাদের গুণগান করি। অপরদিকে দেখতে অসুন্দর বা কম সুন্দর মানুষকে অপছন্দ করি বা এড়িয়ে চলি। শুধুমাত্র তার কম সুন্দর দিকটাকে নিয়ে চর্চা করে করে সংকীর্ণ গন্ডীর মধ্যে আবদ্ধ করে ফেলি। প্রত্যেক মানুষের তা মানুষটার চেহারা যেরকমই হোক বা উচ্চতায় যতটাই খাটো হোক না, তার মধ্যেও অন্তঃর্নিহিত কোন সৌন্দর্য রয়েছে যা অনাবিষ্কৃতই থেকে যায়। পাশাপাশি সেই মানুষের কর্মগুন, দক্ষতা ও সমাজে অবদান রাখার মতো গুণাবলী তাকে সুন্দর করে তুলতে পারে এবং এর স্বীকৃতি তার জীবনকে নতুনভাবে উজ্জীবিত করতে পারে। আমরা ভাবি না যে, পৃথিবীতে সম্পূর্ণ সুন্দর বা সর্বগুনে গুণান্বিত পরিপূর্ণ মানুষ যেমন নেই, আবার একবারে অসুন্দর মানুষও নেই। কিন্তু মানুষের সেই সুন্দর রূপ আমরা আবিষ্কার করতে পারিনা। মানুষের সেই সৌন্দর্য খুঁজে বের করতে পারলে, সেই সুন্দরের প্রশংসা করতে পারলে পৃথিবীটা অন্যরকম সুন্দর হয়ে উঠতে পারে।  খবর বিজ্ঞপ্তির

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com