1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৭:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে অবৈধভাবে শ্রমিক নিয়োগ বন্ধের দাবি পলাশবাড়ীতে ভ্রাম্যমাণ দুধ বিক্রয় কার্যক্রমের উদ্বোধন পীরগঞ্জের সউ এর ইফতার বিতরণ করবে কিশোরগঞ্জে হেফাজত-বিএনপির ১১ নেতাকর্মী গ্রেপ্তার কুলিয়ারচরে ছাত্রকে বলাৎকারের মামলায় অভিযুক্ত মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার কিশোরগঞ্জে  ১২ দিনে করোনা রোগী শনাক্ত ৩৬৮ মৃত্যু ৬ কটিয়াদীতে ল্যাম্পপোস্ট ভাঙার প্রতিবাদ করায় চবি ছাত্রকে মারধর বাংলা নববর্ষ উপলক্ষে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র শুভেচ্ছা ও অভিনন্দন পলাশবাড়ী উপজেলা মহিলা আওয়ামী লীগের কমিটি অনুমোদনের দাবী নবাবগঞ্জে সেচ্ছাসেবী সংগঠনের মাস্ক বিতরণ

মদনখালী কে মডেল ইউনিয়ন বানানো চান মানিক মন্ডল

  • আপডেট সময় : শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ১৩ বার পঠিত

সৈয়দ রায়হান বিপ্লব ।- আসছে ২০২১ সালের মার্চ মাসে বাংলাদেশ নির্বাচন কমিশন ইউনিয়ন পরিষদের সম্ভাব্য তারিখ হিসেবে নির্বাচনী তফশীল ঘোষণা করবেন বলে জানা গেছে। আসন্ন এই ইউপি নির্বাচনকে কেন্দ্র করে অনেকইে মাঠে নেমেছেন। অনেকেই আবার সাধারণ জনগণকে প্রত্যাশা পূরণের স্বপ্ন দেখাচ্ছেন। এমনকি একজন স্বপ্নদ্রষ্টা সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী উদ্ভাবনী চিন্তা ভাবনা সমাজের কল্যাণে অর্থ সময় দুইটিই ব্যয় করে মানুষের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছেন, তিনি হলেন সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তাফিজার রহমান মানিক মন্ডল।

মোস্তাফিজার রহমান মানিক মন্ডল যে শুধু একজন দানবীর বা সাদা মনের মানুষ তাই নয়, তিনি একজন মুক্তিযোদ্ধাও বটে। ১৯৭১ এ মুক্তিযুদ্ধের সময় বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে দেশ মাতৃকার টানে মুক্তি যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে ছিলেন উঠতি বয়সের যুবক মোস্তাফিজার রহমান মন্ডল মানিক। তিনি প্রশিক্ষন নিয়েছিলেন ভারতের পতিরাম ইয়থ ক্যাম্পে । প্রশিক্ষন নেয়ার সময় পাকহানাদার বাহিনী পীরগঞ্জের সুজারকুঠি গ্রামে বর্বরোচিত কর্মকান্ড চালায়।

এ খবর পেয়ে ভারতের বড়াহার অপারেশন ক্যাম্পের ইনচার্জ ক্যাপ্টেন রনজিৎ সিংহের নির্দেশে মুক্তিযোদ্ধাদের ২২ সদস্যের একটি টিম গঠন করা হয়। অসামান্য কৃতিত্ব আর দুরন্ত সাহসিকতার জন্য তিনি ওই টিমের ‘গাইড’ মনোনীত হন ‘ইয়ুথ ক্যাম্পে’র নবীন প্রশিক্ষণার্থী পীরগঞ্জের ঠাকুরদাস লক্ষীপুর গ্রামের মৃত-আব্দুল জব্বার মন্ডলের পুত্র মোস্তাফিজার রহমান মন্ডল মানিক। তিনি অর্পিত দায়িত্ব যথাযথভাবেই পালন করেন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, মুক্তিযোদ্ধর তালিকায় তার নাম অন্তর্ভূক্ত করা হয়নি। কিছুদিন আগে অবশ্য মুক্তিযোদ্ধা স্বীকৃতির জন্য প্রমাণাদিসহ আবেদন করেছেন তিনি। তবে নৈরাশ্যের ঘোর এখনও কাটেনি।

দেশ স্বাধীনের পর বাবা-বড় ভাইদের সাথে ব্যবসা শুরু করেন। সততা ও নিষ্ঠার সাথে ব্যবসা করায় কিছুদিনের মধ্যে একজন সফল ব্যবসায়ী হিসেবে এলাকায় নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হন তিনি । এখন তার বেশ কয়েকটি ব্যবসা চলমান। তার ব্যবসা প্রতিষ্ঠানসুমহে এলাকার অনেক লোক কাজ করে জীবীকা র্নিবাহ করছে। খালাশপীরে ‘মন্ডল অটো রাইচ মিল’ নামে একটি বৃহৎ চাউল উৎপাদনকারী কারখানা প্রতিষ্ঠা করেছেন। খালাশপীর অটো রাইচ মিলস্ পরিচালনার দায়িত্বে আছেন তিনি নিজেই। এই মিলটি ২০২১ সাল নাগাদ উৎপাদনে যেতে পারে। মিলটি চালু হলে প্রতিদিন ১২৮ মে: টন চাল উৎপাদন করবে এই প্রতিষ্ঠানটি। এখানে প্রায় ২৫০ জন লোকের কর্মসংস্থান হবে।

ব্যবসা বাড়ার সাথে সাথে মানিক মন্ডল অভাবী লোকজনদের আর্থিকভাবে সহায়তা করার কথা ভাবতে শুরু করেন। তার মাথায় আসে এলাকার স্তিমিত উন্নয়ন কর্মকান্ডগুলোতে আলোর পথ দেখিয়ে দেয়া। এমন একটা দৃষ্টিকোণ থেকেই তিনি বিভিন্ন মসজিদ মাদ্রসার উন্নয়নে নগদ অর্থ প্রদান ছাড়াও নিজস্ব ইটভাটার ইট, সিমেন্টসহ অন্যান্য সরঞ্জামাদি অনুদান দিয়ে আসছেন দীর্ঘ দিন থেকে। অসহায় কন্যাদায়গ্রস্ত গরীব পিতার কন্যার বিয়ে, সর্বহারা দু:খী মানুষদের চিকিৎসা, ছেলে মেয়েদের লেখা পড়ার খরচ, ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে অনুদান দেয়া তার নিত্যদিনের কাজের রুটিন বলা যায়। বড়আলমপুর, রায়পুর, টুকুরিয়া, মদনখালী, চৈত্রকোল ইউনিয়নের অধিকাংশ গ্রামেও তার অনুদানের ছোঁয়া রয়েছে। আলোর সংবাদ কে দেওয়া একান্ত সাক্ষাতকারে তিনি বলেন, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করতে চান। এ জন্য তিনি আবেদন করবেন বলে জানিয়েছেন। মানিক মন্ডল বলেন- ’আওয়ামীলীগ মনোনয়ন দিলে আমার সাথে আর অন্য কারো জোরালে প্রতিদ্বন্দ্বিতা প্রার্থী হবেনা । ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলে আমি মদনখালী ইউনিয়নকে সন্ত্রাস মুক্ত, জনবান্ধব এবং ,ঘুষ দুর্নীতি ও মাদক বিহীন একটি উন্নত ইউনিয়ন হিসেবে গড়ে তুলবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com