শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

রংপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তা ও ড্রেন নির্মাণের অভিযোগ

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ১৫৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর।- রংপুর নগরীর মর্ডাণ মোড় আশরতপুর এলাকায় আদালতের নিষেধাজ্ঞাসহ কারণ দর্শানোর নোটিশ জারির পরেও অবৈধভাবে জোর পূর্বক রাস্তা ও ড্রেন নির্মাণের অভিযোগ উঠেছে। এঘটনায় ভুক্তভোগী সিটি মেয়রসহ বিভিন্ন দপ্তরে প্রতিকার চেয়ে অভিযোগ দিয়েও সষ্ঠু সামাধান পাননি। বরং উল্টো হুমকিসহ বিভিন্ন ভাবে হয়রানীর করা হচ্ছে তাদের।
গতকাল বৃহস্পতিবার দুপুুরে নগরীর মর্ডাণ মোড়ের একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন ভুক্তভোগী আলতাব হোসেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, নগরীর তাজহাট মৌজাধীন মর্ডাণ মোড় আশরতপুরের মৃত আবুল হোসেনের ছেলে তিনি। পৈত্তিক সূত্রে প্রাপ্ত জেএল ৯৭ ও দা ৭৫৬-৭৬০ ভুক্ত জমি ভোগ দখল করে আসছেন। হঠাৎ করে একই এলাকার মৃত ইলিয়াছ আলীর দুই ছেলে এমাদ মিয়া ও বেলাল হোসেন তার জমি জোর পূর্বক দখল করে রাস্তা ও ড্রেন নির্মাণ করতে গত ১১ জুলাই বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে দখল নিতে যায়। পরে বিষয়টি জানতে পেরে স্থানীয়দের সহযোগিতায় তাদের বাঁধা দিলে তারা আমাকেসহ পরিবারের সদস্যদের প্রাণনাশসহ হুমকি দিয়ে চলে যায়। এঘটনায় আদালতে মামলা দায়ের করেন তিনি। মামলা নং-৭২। পরে রংপুর সদর সিনিয়র জজ আদালতে শুনানী শেষে ওই জমিতে নিষেধাজ্ঞা জারিসহ বিবাদী এমাদ মিয়া ও বেলাল হোসেনকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। একই সঙ্গে রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ বন্ধে নিষেধাজ্ঞা জারির বিষয়টি সিটি কর্পোরেশকে লিখিতভাবে অবহিত করলে সিটি মেয়র কাজ স্থগিতের নির্দেশ দেন। কিন্তুু এমদাদ গংরা সিটি কর্পোরেশনকে ম্যানেজ কওে কোন কিছুর তোয়াক্কা না করে রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ অব্যাহত রাখেন। আদালতের নিষেধাজ্ঞা রয়েছে বিষয়টি জানিয়ে তাদের কাজ বন্ধের জন্য বলা হলে তারা তা মানছেন না। বরং উল্টো বহিরাগত ও পুলিশ দিয়ে নানা রকম হয়রানীসহ প্রাণনাশ ও মিথ্যা মামলার দেয়ারও হুমকি দিচ্ছেন।
আলতাব আরও বলেন, এঘটনায় তাজহাট থানায় একটি অভিযোগ দায়ের করেন। কিন্তুু অজ্ঞাত কারণে পুলিশ বিষয়টি আমলে নেয়নি। এমন পরিস্থিতিতে পৈত্তিক সম্পত্তিতে অবৈধভাবে রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ বন্ধসহ আদালতের নিষেধাজ্ঞা বাস্তবায়নে সিটি মেয়রসহ প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন তিনি। সংবাদ সম্মেলনে লিটন মিয়া, সাদেকুল ইসলামসহ তার পরিবাদের সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com