শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

রংপুর বিভাগে করোনায় একদিনে নতুন আক্রান্ত সনাক্ত ৪৩: মৃত্যু ১

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭৫ বার পঠিত

রংপুর প্রতিবেদক।- রংপুর বিভাগের ৪ জেলায় গতকাল শনিবার সকাল ৮ টা পর্যন্ত বিভিন্ন বয়সের নারী-পুরুষ নিয়ে এই বিভাগে একদিনে করোনা ভাইরাসে নতুন করে বেড়ে ৪৩ জন আক্রান্ত সনাক্ত হয়েছে। এ সময়ে লালমনিরহাট জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রংপুর বিভাগের ৮ জেলায় মোট করোনায় আক্রান্ত সনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৮শ’ ১৬ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়ালো ১৮৮ জনে। এসব জেলা থেকে এ পর্যন্ত ৮ হাজার ৬’শ ৬৪ জন রোগী সুস্থ্য হয়েছেন। রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে প্রাপ্ত তথ্যে জানা গেছে গতকাল শনিবার পর্যন্ত রংপুর বিভাগের মধ্যে ৪ জেলায় গত ২৪ ঘন্টায় নতুন কোরে লালমনিরহাটে ১৪, রংপুরে ১৩, গাইবান্ধায় ৮ এবং কুড়িগ্রাম জেলায় ৮ জন করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগের ৮ জেলায় করোনায় মোট আক্রান্ত সনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৮’শ ১৬ জনে এবং এই বিভাগের ৮ জেলায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮৮ জনে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে গতকাল শনিবার পর্যন্ত এই বিভাগের মধ্যে এ পর্যন্ত দিনাজপুুর জেলায় এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত সনাক্ত হয়েছে ৩ হাজার ১’শ ৬৭ জনে এবং মৃত্যু হয়েছে ৬৪ জনের। এর পরই রংপুর জেলায় এ পর্যন্ত মোট ২ হাজার ৫’শ ৩৯ জন করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৪০ জনের। গাইবান্ধা জেলায় আক্রান্ত সনাক্ত হয়েছে ১ হাজার ৪২ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের, নীলফামারী জেলায় আক্রান্ত সনাক্ত হয়েছে ৯৫৮ জন এবং মৃত্যু হয়েছে ১৮, ঠাকুরগাঁও জেলায় আক্রান্ত সনাক্ত হয়েছে ৯৯২ মৃত্যু বেড়ে হয়েছে ২০ জনের, কুড়িগ্রাম জেলায় আক্রান্ত সনাক্ত হয়েছে ৮২৪ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। লালমনিরহাট জেলায় আক্রান্ত সনাক্ত হয়েছে ৭৫৭ জন এবং মৃত্যু বেড়ে হয়েছে ৯ জনের, পঞ্চগড় জেলায় আক্রান্ত সনাক্ত হয়েছে ৫৩৭ এবং মৃত্যু হয়েছে ১০ জনের।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক(ভারপ্রাপ্ত) ডাক্তার সুলতান আহমেদ জানান শনিবার সকাল ৮ টা পর্যন্ত বিভিন্ন বয়সের নারী-পুরুষ নিয়ে এই বিভাগে একদিনে করোনা ভাইরাসে নতুন করে বেড়ে ৪৩ জন আক্রান্ত সনাক্ত হয়েছে। এ সময়ে লালমনিরহাট জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রংপুর বিভাগের ৮ জেলায় মোট করোনায় আক্রান্ত সনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৮শ’ ১৬ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়ালো ১৮৮ জনে। এসব জেলা থেকে এ পর্যন্ত ৮ হাজার ৬’শ ৬৪ জন রোগী সুস্থ্য হয়েছেন।
এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ১৫৮ জন সহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়ালো ৭৫ হাজার ৩’শ ৭৫ জন। একই সময়ে রংপুর বিভাগে ২১৩ জন সহ মোট ৬৯ হাজার ৭’শ ১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com