বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রংপুর বিভাগের নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান- ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ রংপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন প্রার্থী আওয়ামী লীগের একাধিক নেতা মর্যাদার লড়াই জাতীয় পার্টির বিরামপুর পুলিশ বক্স ও বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন নদীর ভাঙন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি রাস্তা পাকাকরণ কাজে ব্যাপক অনিয়ম  দেখার কেউ নেই “স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী পুরস্কার ২০২৩” পেল প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট রংপুরে যুবদল নেতা নয়নের মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত রংপুর নগরীতে  বাড়িতে হামলা সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ  বিরামপুরে প্রাথমিক শিক্ষা সপ্তাহে মা দিবস অনুষ্ঠিত

রংপুর মহানগর বিএনপির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের প্রথম মৃত্যু বার্ষিকী আজ

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭৪ বার পঠিত

রংপুর প্রতিবেদক।-  বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্র-কুঠির শিল্প সম্পাদক ও রংপুর মহানগর বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের প্রথম মৃত্যু বার্ষিকী আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর)। জাগোদলের মাধ্যমে রাজনীতি শুরু করেন তিনি। প্রয়াত রাস্ট্রপতি জিয়াউর রহমান প্রতিষ্ঠিত বিএনপির প্রতিষ্ঠাকালীন সময় থেকেই মৃত্যু আগ মূর্হুুত পর্যন্ত তিনি বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। এরই মধ্যে তিনি যুবদল প্রতিষ্ঠাকালীন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও রংপুর জেলা কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল গঠনে তিনি গুরুত্বপূর্ণ ভুমিকায় ছিলেন। তিনি মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সহ-সভাপতি নির্বাচিত হয়েছিলেন। তিনি রাজনীতির বাহিরে একজন দক্ষ খেলোয়াড়, সংগঠক, নাট্য শিল্পী ছিলেন। রংপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, রংপুরের ঐতিহ্যবাহি কৈলাশরঞ্জন উচ্চ বিদ্যালয়ের সভাপতি, বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং মালিক সমিতির সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। তৎকালীন পাকিস্থান জাতীয় হকি ও এ্যথলেট দলের খেলোয়াড়ও ছিলেন। রংপুর পৌরসভার মেয়র নির্বাচনে তিনি প্রতিদ্বদ্ধিতা করে সামান্য ভোটে পরাজিত হয়েছিলেন। কৃর্তিমান রাজনীতিবীদ মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন নিরহংকারী, সৎ ব্যক্তি হিসাবে দলমত নির্বিশেষে সকলের নিকট শ্রদ্ধাভাজন ছিলেন। মৃত্যুও আগ মুর্হুত পর্যন্ত টানা দুইবার রংপুর মহানগর বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক-সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের বিভিন্ন গুরুত্বপুর্ণ পদে দায়িত্ব পালন করেন।
এদিকে তার মৃত্যু বার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার সকালে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ে রংপুর জেলা ও মহানগর বিএনপি স্বরন সভা, দোয়া মাহফিলের আয়োজন করেছে। বিকেল মরহুমের কবর জিয়ারত করবেন মহানগর বিএনপির নেতৃবৃন্দ। এছাড়াও কৃষক দলসহ বিএনপি ও অঙ্গ সংগঠন বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। এছাড়াও পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার বাদ আসর নগরীর শালবনস্থ বাসভবনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com