1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা -এমপি মনোরঞ্জন শীল গোপাল গাইবান্ধায় জাতীয় ভোটার দিবস পালিত গাইবান্ধায় পানিতে ডুবে শিশুর মৃত্যু গাইবান্ধায় পালিত হলো ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ গাইবান্ধায় লাল মিয়া খুনের ঘটনায় হত্যাকারীদের গ্রেফতার দাবীতে বিক্ষোভ হারাগাছ পৌরসভা নির্বাচনে কাউন্সিলর হলেন যারা আন্দোলনে হামলার প্রতিবাদে রংপুরে নর্দান মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ রংপুর নগরীর জামাল মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ড: ৩০ দোকান পুড়ে ভস্মিভূত মিঠাপুকুরে অপহরণের ২৪ ঘণ্টার মধ্যে ব্যবসায়ী উদ্ধার: নারীসহ তিন অপহরণকারী গ্রেপ্তার কিশোরগঞ্জে পুলিশ মেমোরিয়াল ডে-তে আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণ 

রংপুর মেট্রোপলিটন পুলিশের ১২টি চাঞ্চল্যকর হত্যা রহস্য উদঘাটন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ১৩ বার পঠিত

রংপুর প্রতিনিধি।- রংপুর মেট্রোপলিটন পুলিশ ১২টি চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটন করেছেন। গত বছরের ১৭ সেপ্টেম্বর থেকে চলতি সনের ৩১ আগস্ট পর্যন্ত এসব হত্যাকান্ড ঘটে।
রংপুর মেট্রোপলিটন পুলিশ সূত্রে জানাগেছে, ঢাকার ব্যবসায়ী তোশারফ হোসেন পপি অপহরণ চলতি সনের ১০ জানুয়ারি। ঢাকা থেকে এলে তাকে রংপুর বাস টার্মিনাল হতে অপহরণ করে হত্যা করা হয়। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৩ আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের তথ্য অনুয়ায়ি ১৯ জানুয়ারি বসন্তপুর গ্রামের একটি আখ ক্ষেতের পাশ থেকে ওই ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়। এঘটনার সাথে জড়িত ৮ জন আসামীকে গ্রেফতার করা হয়। এর মধ্যে ৪ জন আসামী স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।
২৯ জুলাই নগরীর হাজিরহাট থানা এলাকায় ৪ বছরের শিশু মুজাহেদুলকে অপহরণের পর হত্য করা হয়। এঘটনায় একজনকে গ্রেফতার করা হলে সে আদালতে স্বীকারাক্তিমূলক জবানবন্দি দেন। ২৫ জুলাই হাজিরহাট এলাকায় শিশু পূর্ণিমাকে ধর্ষণের পর হত্যা করা হয়। ধর্ষক ও হত্যাকারিকে গ্রেফতার করা হলে সে আদালতে স্বীকারোক্তিমূল জবানবন্দি দেন।
গত বছরের ১৭ ডিসেম্বর হারাগাছে সুমন নামে এক যুবক নিখোঁজের পর খুন হন। মসজিদের পিছনের সেপটি ট্যাংকি থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ গটনায় জড়িতদের গ্রেফতার করে পুলিশ। গত বছরের ১৫ সেপ্টেম্বর তাজহাট এলাকায় কবিরাজ মতি মিয়া নামে এক ব্যক্তিকে অপহরণের পর হত্যা করা হয়। পরে ঘাঘট নদ হতে তার লাশ উদ্ধার করা হয়। জড়িত থাকার অভিযোগে দুজনকে গ্রেফতার করা হলে তারা আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেন। চলতি বছরের ৫ জুন দুপুওে নিজ বাড়িতে খুন হন প্রবীণ আইনজীবী আসাদুল হক আসাদ। চুরি উদ্দেশ্যে তাকে হত্যা করা হয়। পুলিশ দ্রুততম সময়ে হত্যাকারিদের গ্রেফতার করে। চলতি বছরের ১৯ মে নগরীতে অবসরপ্রাপ্ত মহিলা অডিট কর্মকর্তা মোছাঃ আরজুমান বানু ওরফে মিনু নিজ বাড়িতে হত্যা করা হয়। এঘটনায় একজনকে গ্রেফতার করা হলে সেও আদালতে স্বীকারাক্তিমূলক জবান বন্দি দেন। তবে এঘটনায় নিহতের মেয়ে পৃথক একটি এজাহার করেন। গত ১ মে তাজহাট এলাকায় এন্তাজ আলী নামে এক বৃদ্ধকে হত্যা করা হয়। পুলিশ ৩ জনকে গ্রেফতার করেলে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তি দেন। গত বছরের ১২ ডিসেম্বর নগরীর বীরভদ্র হাতিভাঙ্গাপুল এলাকায় অন্তঃসত্ত্বা মহিলাও তার দুই শিশু সন্তানকে স্বামী নৃশংসভাবে হত্যা করে। হত্যাকান্ডে জড়িত গ্রেফতারকৃত স্বামী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। গত বছরের ১৯ ডিসেম্বও নগরীর মুন্সিপাড়াস্থ কেরামতিয়া মসজিদের পিছনে দক্ষিণে পার্শ্বে পুকুর পাড়ে মনোরুল ইসলাম নামে এক যুবককে হত্যা করা হয়। এঘটনায় অপরাদীদের গ্রেফতার করা হয়। গত বছরের ১৪ নভেম্বর দিদার রসুল ওরফে মাটিয়া নামে এক ব্যক্তিকে হত্যা করা হয়। মায়ের আচল পরিবহনে হেলপার হিসেবে কর্মরত ছিলেন। পরবর্তীতে হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানা এলাকা হতে মায়ের আচল বাস উদ্ধার করেন। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদ করে হত্যা বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়। চলতি বছরের ৭ জুলাই রংপুর মেডিক্যাল কলেজ হাসপালের স্টাফ কোয়াটারের সামনে জাহেদুন নবী ওরফে সোহেল নামে এক যুবককে পূর্বপরিকল্পনা অনুয়ায়ি হত্যা করে দুর্বৃত্তরা। হত্যাকান্ডের সাথে জড়িত ৫ আসামীকে গ্রেফতার করা হলে ৩ জন আদালতে স্বীকারাক্তিমূলক জবানবন্দি দেন।
রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহামুদ বলেন, মেট্রোপলিটন পুলিশ অপরাধ নিয়ন্ত্রণে কঠোর অবস্থায় রয়েছে। চাঞ্চল্যকর হত্যা, অপহরণসহ বেশ কিছু ঘটনার রহস্য উদঘাটন করে নগরবাসির কাছে প্রশংসিত হয়েছে।
পুলিশের উপ কমিশনার ( অপরাধ) শহিদুল্লাহ কাউছার বলেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ গঠনের পর থেকে অপরাধ নিয়ন্ত্রণে পুলিশ আন্তরিকতার সাথে কাজ করছেন। তথ্য প্রযুক্তি ব্যবহার করে অনেক চঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com