1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১, ১০:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় মূলহোতা গ্রেফতার চাপাতি উদ্ধার দিনাজপুরে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ পীরগঞ্জে এতিমখানার উন্নয়ন কাজের উদ্বোধন প্রস্তুত রংপুরের সকল শিক্ষা প্রতিষ্ঠান শেষ মুর্হুতে চলছে শ্রেণীকক্ষ পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ পীরগঞ্জে দুই পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের সন্মাননা প্রদান দেশে পদ্মা সেতুর পর এখন মেট্রো ট্রেন দৃশ্যমান -মনোরঞ্জন শীল গোপাল এমপি নবাবগঞ্জে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত পরিস্কার পরিচ্ছন্নতার কাজ শেষ পুনরায় পাঠদানে প্রস্তুত শেরপুরের প্রায় তিন শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীকে ছুরিকাঘাতের প্রতিবাদে সড়ক অবরোধ দুই মামলা: গ্রেফতার ১ গাইবান্ধার বালাসীঘাট হতে পারে অন্যতম পর্যটন এলাকা

রংপুর সিটিতে ঈদের দিনেই অপসারণ ২০০ টন বর্জ্য

  • আপডেট সময় : রবিবার, ২ আগস্ট, ২০২০
  • ৬২ বার পঠিত

রংপুর প্রতিনিধি।- রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু বলেছেন, ঈদের দিন রাতের মধ্যেই মহানগর এলাকা থেকে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে। নির্ধারিত সময়ের আগেই নগরবাসী পরিচ্ছন্ন শহর উপহার পাবেন।
আজ শনিবার  দুপুরে নগরীর শাপলা চত্বর থেকে কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
প্যানেল মেয়র জানান, ঈদের দিন রাতের মধ্যেই প্রায় ২০০ টন বর্জ্য অপসারণ করা হবে। এরজন্য সিটির ১২০টি ট্রলি, রিক্সাভ্যান ও ২৫টি ট্রাক ব্যবহার করা হচ্ছে। কোরবানির বর্জ্যর দুর্গন্ধ রোধে ব্লিচিং পাউডারের ব্যবস্থা রাখা হয়েছে। কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে থেকে বর্জ্য সংগ্রহ করছে।
কোরবানির পশু জবেহকরণ ও দ্রুত বর্জ্য অপসারণে নগরীর ৩৩টি ওয়ার্ডকে তিনটি জোনে বিভক্ত করা হয়েছে। এসব জোনে ১ হাজার ৩৭ জন পরিচ্ছন্নতাকর্মী কাজ করছেন। কন্ট্রোল রুমের মাধ্যমে কার্যক্রমের তদারকি করছেন বর্জ্য ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা। সবাই সচেতন হলে ২৪ ঘণ্টার আগেই বর্জ্য অপসারণ করা সম্ভব হবে।
এসময় রসিকের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কাউন্সিলর মাহবুবার রহমান মঞ্জু, কাউন্সিলর সেকেন্দার আলী, রসিকের সচিব রাশেদুল হক, বর্জ্য ব্যবস্থাপনা শাখার তিন জোনের প্রধান মিজানুর রহামন মিজু, হাসান রাহি, শাহিনুর রহমান শাহিন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com