শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
চিলমারী কল্যাণ সমিতির কমিটি গঠন পীরগঞ্জে পাটচাষীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত   দিনাজপুর শিশু একাডেমীর চিত্রাংকনসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত ফুলবাড়ীতে নেসকো গ্রাহকদের নিয়েপিএলসির নেসকোর  গণশুনানী ফুলবাড়ী শিবনগর ইউনিয়নে বয়স্ক ও বিধবা ভাতার কার্ড এর লটারি অনুষ্ঠিত  পলাশবাড়ীতে দুই বাইকের সংঘর্ষে আহত স্বদেশ এর মৃত্যু এসএসসি পরীক্ষায় মোবাইলে  প্রশ্নপত্র ফাঁস এক শিক্ষকের কারাদন্ড রংপুরে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন “শেকড় ” এর সহয়োগীতায় বর্ণমালায় রোদ্দুর কবিতা পাঠের আসর বাংলাদেশ প্রেসক্লাব পীরগঞ্জ শাখার সম্মেলন ও কমিটি গঠন

সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন শেখ হাসিনা-হুইপ ইকবালুর রহিম

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২
  • ৭২ বার পঠিত

দিনাজপুর প্রতিনিধি।- জাতীয় সংসদে হুইপ ইকবালুর রহিম এমপি সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উল্লেখ করে বলেন, বাংলাদেশ সা¤প্রদায়িক স¤প্রীতির দেশ। এখানে সব ধর্মের মানুষ সমান ভাবে উন্নয়নের সুফল উপভোগ করছে। তিনি বলেন, দুর্গাপূজা শুধু হিন্দু স¤প্রদায়ের উৎসবই নয়, এটি এখন সার্বজনীন উৎসব। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। স্বাধীনতা সংগ্রামে মহান মুক্তিযুদ্ধের মুসলমানরা শুধু নয়, সকল ধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বুকের রক্ত ঢেলে এ দেশ স্বাধীন করে গেছেন। এই দেশকে আমরা সকলেই একসঙ্গে গড়ে তুলতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দারিদ্র্যমুক্ত এবং ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়তে চাই। দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়াই শেখ হাসিনার লক্ষ্য উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম বলেন, আজকে বাংলাদেশে সকল ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে। মানুষের উন্নয়ন হয়েছে। সব ধর্মের মানুষ উৎসবমুখর পরিবেশে নিজ নিজ ধর্ম নির্বিঘেœ পালন করে আসছেন। শান্তিতে ও নিরাপদে আনন্দ উৎসব করে বাড়ী ফিরে যাচ্ছেন। কেউ বাধা সৃষ্টি করছে না। আর এটা সম্ভব হয়েছে শেখ হাসিনার জন্য।
৩ অক্টোবর সোমবার দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশন প্রাঙ্গনে শারদীয় দুর্গাপুজার অষ্টমীতে কুমারি পুজার অনুষ্ঠানে সাংবাদিকদের এ সব কথা বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এ সময় পুজা মন্ডপ পরিদর্শন করেন। এবারের কুমারি ছিলেন ঠাকুরগাও জেলার মেয়ে দ্বিতীয় শ্রেনীর ছাত্রী সঞ্চারী চক্রবর্তী। কুমারি পুজার অনুষ্ঠানে আনন্দ ও উৎসবের মধ্য দিয়ে হাজার হাজার ভক্তবৃন্দ অংশগ্রহন করেন।
এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী বিভাত্মানন্দ মহারাজ, দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যাান রবিউল ইসলাম সোহাগ, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ মমিনুল ইসলাম, শহর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. শামীম আলম সরকার বাবু, শহর যুবলীগের সভাপতি মোঃ আশরাফুল আলম রমজান প্রমুখ। একই দিন দিনাজপুর সদর উপজেলার ৯নং আস্করপুর ইউনিয়নের সুন্দরা বোয়ালমারী পুরাতন জামে মসজিদ-এর ছাদ ঢালাইয়ের উদ্বোধন করেন হুইপ ইকবালুর রহিম এমপি। এ ছাড়া তিনি শারদীয় দুর্গোৎসব উপলক্ষে দিনাজপুর শহর ও সদর উপজেলার বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com