বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:৫১ পূর্বাহ্ন

সুখি পীরগঞ্জ গড়ার উদ্যোগ : চতরায় কার্যক্রম চলছে

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ১১৯ বার পঠিত

এসএ মন্ডল।- সুখি পীরগঞ্জ গড়ার উদ্যোগ নেয়া হয়েছে। কর্মকান্ড শুরু হয়েছে পীরগঞ্জ উপজেলার ১৪ নং চতরা ইউনিয়নে। আর এই উদ্যোগ নিয়েছে লায়ন্স ক্লাব অব ঢাকা ইউনিক গ্রীন, জেলা,৩১৫,এ,১ বাংলাদেশ। সুখী পীরগঞ্জ গড়ার প্রত্যাশায় চতরা এলাকায় সামাজিক বনায়ন, দারিদ্র বিমোচন ও বেকারত্ব দুরীকরনের লক্ষ্যে ওই ইউনিয়নে ব্যাপক কর্যক্রম পরিচালনা করা হচ্ছে । লায়ন ওবায়দুল কবির বাদল ক্লাব অর্গানাইজার মহোদয়ের সার্বিক ব্যবস্থাপনায় ইতোমধ্যে স্বাস্থ্যসম্মত

পায়খানার রিং ও স্লাপ বিতরণ করা হয়েছে। এ ছাড়াও নীল দরিয়া উচ্চ বিদ্যালয় এর সামনে রাস্তায় নিম চারা রোপন। ৩.৬৬ শতাংশ জমিতে হাঁড়ী ভাঙা আামের বাগান লাগানো। ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাহালী পল্লীতে হস্ত শিল্পের জন্য আর্থিক সহায়তা প্রদান। ২৪ শতাংশ জমিতে লেবু চারা রোপন। ১০ জন ক্ষুদ্র ব্যবসায়ীকে আর্থিক সহায়তা প্রদান।চন্ডিদুয়ার জামে মসজিদ পুনঃ নির্মানে আর্থিক সহায়তা প্রদান। দরিদ্র পরিবারের জীবনমান উন্নয়নে ১০টি গাড়ল (উন্নত জাতের ভেড়া) প্রদান। দারিদ্র বিমোচনের লক্ষ্যে ১শ টি উন্নত জাতের হাঁস প্রদান। ৫০ জন এতিম হাফেজের মধ্যে পবিত্র কোরআন শরিফ বিতরণ করা হচ্ছে বলে জানা গেছে।

গত ৭ সেপ্টেম্বর খ্রিঃ রবিবার লায়ন্স ক্লাবের সম্মানীয় নেত্রীবৃন্দ সকল কার্যক্রম সরেজমিনে পরির্দশন শেষে নীল দরিয়া উচ্চ বিদ্যালয়ের হল রুমে ঈঐওখউঐঙঙউ ঈঅঘঈঊজ ডঅজঘওঘএ ঝওএঘঝ এর উপরে এক সেমিনারের অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে সভাপতিত্ব করেন সৈয়দ মসিউর রহমান, প্রধান শিক্ষক নীল দরিয়া উচ্চ বিদ্যালয়। বক্তব্য রাখেন লায়ন মোঃ নজরুল ইসলাম সিকদার পিএমজেএফ গর্ভনর লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল, গেট লিডার লায়ন ইন্জিঃ আকরামুজ্জামান, লায়ন মোঃ জামাত আলী মন্ডল,লায়ন হেলেনা আফরোজ নিম্মি,লায়ন মোস্তাক আহমেদ বেনু ও ডিজি টিমের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লায়ন মোহসিনা আক্তার লাভলী সম্পাদক, লায়ন্স ক্লাব অব ঢাকা ইউনিক গ্রীন,জেলা ৩১৫,এ১,বাংলাদেশ।

সেমিনার শেষে সদ্য যোগদানকৃত লায়ন মোমিনুল হক সহকারী শিক্ষক,হাজী বয়েন উদ্দীন পাবলিক উচ্চ বিদ্যালয়,পীরগঞ্জসহ সকল সদস্যবৃন্দকে গভর্নর মহোদয় পিন পড়িয়ে দেন ও উপস্থিত সকলের মাঝে মাক্স বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com