রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৪৭ অপরাহ্ন

হংকংয়ে গণতন্ত্রপন্থী ধনকুবের জিমি লাই আটক

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ১৩৩ বার পঠিত

ডেক্স রিপোর্ট।- ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, হংকংয়ে গণতন্ত্রপন্থী ধনকুবের জিমি লাই’কে আটক করা হয়েছে। বিদেশি শক্তির সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। জিমি লাইয়ের ব্যবসায়িক সহযোগী মার্ক সিমন বলেন, চলতি বছরের জুন মাসে হংকংয়ের ওপর চীন যে বিতর্কিত নিরাপত্তা আইন চাপিয়ে দিয়েছে, ওই আইনের আওতায় জিমি লাইকে আটক করা হয়েছে।
গত বছর হংকংয়ে গণতন্ত্রপন্থী যে বিক্ষোভ দীর্ঘদিন ধরে চলেছে, তাতে সমর্থন ছিল জিমি লাইয়ের। এ বছরের ফেব্রæয়ারিতে ৭১ বছর বয়সী ধনকুবেরের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, অবৈধভাবে সমাবেশ করার। পরে অবশ্য তিনি ওই মামলায় জামিন পান।সিমন বলেন, বিদেশি শক্তির সঙ্গে সম্পর্ক রাখার অভিযোগে জিমি লাইকে গ্রেপ্তার করা হলো।
এদিকে হংকং পুলিশ জানিয়েছে, নিরাপত্তা আইন ভঙ্গ করার অভিযোগে সাতজনকে আটক করা হয়েছে। তবে তাদের মধ্যে একজন জিমি লাই কিনা, সে ব্যাপারে পুলিশ কিছু জানায়নি।এদিকে হংকংয়ের স্থানীয় পত্রিকা অ্যাপল ডেইলির মালিক জিমি লাই। হংকংয়ে নিরাপত্তা আইন চাপিয়ে দেওয়ার ব্যাপারে ব্যাপক সমালোচনা করা হয়েছে পত্রিকাটিতে। জিমি লাই এর আগে বলেছেন, তারা (চীন সরকার) আমার সাহসকে ঘৃণা করে। তারা মনে করে আমি সমস্যা উৎপাদন করছি। নিউইয়র্ক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারেও তিনি এ কথা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com