1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০২:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বগুড়ার নন্দীগ্রামে বজ্রপাতে পিতা পুত্রের মৃত্যু পীরগঞ্জে ইএসডিও মাইক্রোফিন্যান্স কর্মসূচির উদ্যোগে করোনা টিকার ফ্রি রেজিস্ট্রেশন ফুলবাড়ীতে মিন্টু হত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন শেরপুরে সাংবাদিকের বাড়ি দখলের চেষ্টায় থানায় অভিযোগ শেরপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন গ্রেফতার-২ সাপাহারে আম সংরক্ষণে ফ্রুট ব্যাগিং পদ্ধতি বেশ জনপ্রিয় করোনা মোকাবিলায় শেখ হাসিনার নেতৃত্ব বিশ্বব্যাপী প্রশংসিত -মনোরঞ্জন শীল গোপাল এমপি খেলাধুলার মাধ্যমেই যুব সমাজকে অপরাধ কর্মকান্ড থেকে দুরে রাখা সম্ভব  -মনোরঞ্জন শীল গোপাল এমপি ফুলবাড়ীতে স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দিনাজপুরে স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

২০১৯ এর ভর্তি নীতিমালা অনুযায়ী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সে ভর্তি কার্যক্রম শুরুর দাবীতে দিনাজপুরে শিক্ষামন্ত্রী বরাবর আইডিইবির স্মারকলিপি

  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ৩৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর।- শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রণীত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সে ভর্তি নীতিমালা-২০২০ প্রত্যাহার করে ২০১৯ এর ভর্তি নীতিমালা অনুযায়ী ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শুরুর দাবীতে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি বরাবর দিনাজপুর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) দিনাজপুর জেলা শাখা।

২০ জুলাই সোমবার সকাল সাড়ে ১০টায় দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলমের নিকট আইডিইবি দিনাজপুর জেলা শাখার সভাপতি মো. মতিউর রহমান ও সাধারন সম্পাদক প্রকৌশলী মো. আব্দুল আউয়ালের নেতৃত্বে স্মারকলিপি প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন আইডিইবি জেলা শাখার সহ-সভাপতি মো. শহিদুল ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক মো. সাজিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. মাসুদ রানা, অর্থ সম্পাদক জি.এন ভট্টাচার্য্য প্রমুখ।

স্মারকলিপিতে বলা হয় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তির বিতর্কিত নীতিমালাকে কেন্দ্র করে পলিটেকনিক শিক্ষার্থী ও ডিপ্লোমা প্রকৌশলীদের মাঝে যে অস্থিরতা সৃষ্টি হয়েছে তা নিরসন কল্পে বিতর্কিত নীতিমালা প্রত্যাহার করে ২০১৯ সালের ভর্তি নীতিমালা অনুযায়ী ২০২০-২০২১ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম গ্রহণের নির্দেশনাদানের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের প্রতি আহবান জানানো হয়।

স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয় পলিটেকনিক ইনস্টিটিউট সমূহের বিদ্যমান অবকাঠামো, ল্যাব, ওয়ার্কশপ ও জনবল রেখে সব বয়সীদের জন্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্স উন্মুক্ত করা হলে এবং ভর্তি যোগ্যতা জিপিএ ৩.৫ থেকে হ্রাস করে ২.২৫ নির্ধারণ করা হলে শিক্ষার প্রতি অভিভাবকদের মাঝে অনাগ্রহ সৃষ্টি হবে ফলে শিক্ষার মান প্রশ্নবৃদ্ধ হয়ে পরবে। অন্যদিকে সব বয়সীদের ভর্তির সুযোগ দেয়া হলে নিয়মিত ও অনিয়মিত বয়সভিত্তিক শিক্ষার্থীদের অংশগ্রহণে শিক্ষাপাঠদানে চরম বিশৃঙ্খলা দেখা দিবে।

আইডিইবি নেতৃবৃন্দ বলেন, বয়সীদের মেধা মূল্যায়নের জন্য সরকারি-বেসরকারি পলিটেকনিক, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, জনশক্তি ব্যুরো’র আওতাভুক্ত টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে ৬ মাস/১ বছর মেয়াদী দক্ষতা বৃদ্ধির প্রশিক্ষন প্রদান, বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের এনটিভিকিউএফ এর আওতায় যে কোন বয়সের এবং বিদেশ ফেরত ব্যক্তিদের লেভেল ১ থেকে ৬ পর্যন্ত দক্ষতা সনদ অর্জনের সুযোগ রয়েছে উল্লেখ করে ভর্তির নীতিমালা নিয়ে পলিটেকনিক শিক্ষাঙ্গণে সৃষ্ট অস্থিরতা নিরসনে নেতৃবৃন্দ দ্রæত পদক্ষেপ গ্রহণের জন্য শিক্ষা মন্ত্রীর প্রতি অনুরোধ জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com