শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ইনার হুইল ক্লাব অব দিনাজপুর অফিস পরিদর্শনে সংস্থার ডিস্ট্রিক্ট চেয়ারম্যান ও সেক্রেটারি সিঙ্গাপুরে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টের বিনিয়োগ রোডশো কে হচ্ছেন পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের নতুন উদ্যোগ আচারণবিধি লংঙ্ঘণ করায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর জরিমানা  পলাশবাড়ীতে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ফুলবাড়ী উপজেলার খাদ্য গুদামে ইরি-বোরো ধান সংগ্রহের শুভ উদ্বোধন হোপ ইন্টারন্যাশনাল স্কুলের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা  মধুমাস জ্যৈষ্ঠের আগমন পলাশবাড়ীতে বিক্রী হচ্ছে পাকা আম জাতীয় ভাবে “স্বপ্নজয়ী মা” নির্বাচিত হলেন জামালপুরের

উদীচীর ২২তম জাতীয় সম্মেলন সফল করতে দিনাজপুর জেলা সংসদের বর্ধিত সভা অনুষ্ঠিত 

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ২৩৯ বার পঠিত

রফিক প্লাবন, দিনাজপুর।- শ্রেণিভেদ ভাঙি শোষিতের রোষে, সম্প্রীতির মালা গাঁথি ভেদাভেদ নাশে’ এই শ্লোগান ধারণ করে আগামী ১০, ১১ ও ১২ মার্চ ২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে উদীচীর ২২ তম জাতীয় সম্মেলন। সম্মেলন সামনে রেখে দেশের সকল জেলা ও শাখায় কেন্দ্রীয় সাংগঠনিক সফরের অংশ হিসেবে দিনাজপুর জেলা সংসদের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

১ জানুয়ারি ২০২২ শনিবার বিকেলে শহরের শাখারীপট্টিস্থ দিনাজপুর উদীচী জেলা সংসদের সত্যেন সেন ভবনে অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উদীচী কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন।

উদীচী জেলা সংসদের সভাপতি অধ্যক্ষ হাবিবুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সত্য ঘোষের সঞ্চালনায় বর্ধিত সভায় বক্তব্য রাখেন উদীচী কেন্দ্রীয় সংসদের সদস্য রেজাউর রহমান রেজু, উদীচী জেলা সংসদের সহ-সভাপতি অধ্যাপক জলিল আহমেদ, দপ্তর সম্পাদক সেখ ছগির আহমেদ কমল, সম্পাদক মন্ডলীর সদস্য হারুন উর রশিদ, কার্যকরি সদস্য রবিউল আউয়াল খোকা, সদস্য রহমতুল্লাহ রহমত।

বর্ধিত সভায় প্রধান বক্তা উদীচী কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন বলেন, আমাদের রাষ্ট্রে ও সমাজে মুক্তবুদ্ধি ও মুক্তচিন্তার চর্চা রুদ্ধ হয়ে যাচ্ছে। সমাজে সাম্প্রদায়িকতার বিস্তৃতি লাভ করেছে। মুক্তিযুদ্ধের আকাঙ্খা এবং অর্জনসমূহ বিনষ্ট হচ্ছে। সমাজে ধনী-গরিব বৈষম্য, নারী-পুরুষ ও জাতিগত বৈষম্য বেড়েই চলেছে। সাম্প্রদায়িক নিপীড়ন ও হানাহানি চলছে কিন্তু কোন প্রতিকার হচ্ছে না। এরকম একটি সময়ে দাঁড়িয়ে সর্বব্যাপী সাংস্কৃতিক আন্দোলন গড়ে তুলতে হবে। ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ গোটা সময়ে সাংস্কৃতিক আন্দোলন যেভাবে মানুষকে পথ দেখিয়েছে আবারো সেই লক্ষে সাংস্কৃতিক আন্দোলনের মধ্যদিয়ে এই বন্ধ্যা সময় আমরা অতিক্রম করতে পারব। উদীচীর ২২ তম জাতীয় সম্মেলন সেই আন্দোলন গড়ে তুলতে লেখক, শিল্পী ও সংস্কৃতিকর্মীদের আহ্বান জানান তিনি।

বর্ধিত সভায় উদীচী জেলা সংসদের প্রায় ৫০ জন সদস্য উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com