বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর রংপুরে মহানগর  ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক

এফসাকল এর আয়োজনে কবি সমাবেশ,সাহিত্য সভা ৬ ফেব্রুয়ারী সন্ধ্যায়

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩
  • ২১৪ বার পঠিত

বজ্রকথা প্রতিনিধি।– পীরগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক বজ্রকথা ও দক্ষিণ এশিয়ার সাহিত্য-সংষ্কৃতি বিষয়ক সংগঠন ‘এফসাকল’ এর আয়োজনে এ বছর ৩দিন ব্যাপী সম্মেলন, গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান, সম্প্রীতির উঠোন সভা, সাহিত্য-সংস্কৃতি বিষয়ে প্রতিযোগীতা, কবি সমাবেশ সাহিত্য সভা এবং সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

আসছে ফেব্রুয়ারী মাসের ৫, ৬, ৭ তারিখ রোজ রবি, সোম ও মঙ্গলবার পৃথক পৃথক মঞ্চে অনুষ্ঠানের আয়োজন থাকছে।

এ বছর সকল ধর্ম মতের মানুষদের নিয়ে ‘সম্প্রীতির উঠোন সভা’ অনুষ্ঠিত হবে ৫ ফেব্রুয়ারী/২৩খ্রি: তারিখ রবিবার গবরা কতুবপুর গ্রামের মন্ডলবাড়ি দূর্গামন্দির চত্বরে।

৬ ফেব্রুয়ারী/২৩খ্রি: সোমবার চতরা ইউনিয়নের নীল দরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে,দক্ষিণ এশিয়ার সাহিত্য-সংষ্কৃতি বিষয়ক সম্মেলন, গুণীজন সংবর্ধনা, স্মারক প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

ওই দিন সন্ধ্যে ৭.৩০ ঘটিকার সময় পীরগঞ্জ উপজেলা পরিষদ হলে অনুষ্ঠিত হবে ‘কবি সমাবেশ ও সাহিত্য সভা’। ৭ ফেব্রুয়ারী/২৩ খ্রি: মঙ্গলবার বেলা ১১ঘটিকার সময় অনুষ্ঠিত হবে, “মানবতা শান্তি মৈত্রী বন্ধুত্ব সম্প্রীতি’ বিষয়ে সেমিনার।এদিন সন্ধ্যায়  কেন্দ্রিয় শহীদ মিনার প্রঙ্গনে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এফসাকল এর সাহিত্য বিষয়ক সম্পাদক প্রভাষক সুলতানা আরেফা জানিয়েছেন, সাহিত্য সভায় বাংলাদেশের বিভিন্ন জেলা উপজেলাসহ ভারতের আসাম, মেঘালয়, ত্রিপুরা, কোলকাতা, মুর্শিদাবাদ, সিকিম ও নেপালের গুণী লেখক, কবি সাহিত্যিক, আবৃত্তি শিল্পী,গায়ক,নৃত্য শিল্পীগণ উপস্থিত থাকবেন। তিনি আরো জানিয়েছেন, সাহিত্য সভায় বিশিষ করে উপস্থিত থাকবেন,বাংলাদেশের বিশিষ্ঠ কবি, বাংলাএকাডেমির সদস্য দিলরুবা শাহাদৎ, কবি নাসরিন সুলতানা, কবি নাইমা নিমো, কবি শাহি সবুর, জিন্নাতুন নাহার, কবি কোহিনুর আক্তার, কবি আব্দুল হাদী, লুৎফর রহমান,নেপালের বিশিষ্ঠ লেখক তারা বাহাদুর বুরাথোকি, আসাম থেকে জ্ঞান বাহাদুর ছেত্রী, বিশিষ্ট লেখক ধীরেন বরা, টংক কোঁবর,পূর্নিমা দেবী দাস, পিয়াসা দাসসহ,ধানসিং তেরেং,মেঘালয় থেকে স্ট্রিমলেট ডাকার,ইভানিশা পাথাও,মিনিমন লালো,সিকিম থেকে ললিত লোহার, নাজু হাটিকাকুটি, পশ্চিবঙ্গ থেকে সুমর্তভান খাতুন, হাফিজুর রহমান, সুমাইয়া রহমানসহ অনেকে।

আয়োজক কমিটি সকল অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com