মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন

এ দেশে স্বাধীনতা বিরোধীদের কোন স্থান নেই – শাজাহান খান

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ১৭৬ বার পঠিত

দিনাজপুর প্রতিনিধি।- বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য সাবেক মন্ত্রী শাজাহান খান এমপি বঙ্গবন্ধু হত্যার প্রধান নায়ক জিয়াউর রহমান উল্লেখ করে বলেছেন, বঙ্গবন্ধুকে সহপরিবারে হত্যা করার পরও বাংলার জনগনের হৃদয় থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলতে পারে নি ঘাতকরা। জনগনের সমর্থনে আওয়ামীলীগের তৃনমুল পর্যায়ের নেতাকর্মীরা অনেক ত্যাগ তীতিক্ষা, হয়রানি, জুলুম নির্যাতন সহ্য করে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশে স্বাধীনতার চেতনায় জাগ্রত করে গনতন্ত্র প্রতিষ্ঠা করেছে। বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছে শেখ হাসিনা। তিনি আরও বলেন, করোনার মত মহামারি রাশিয়া, ইউক্রেন যুদ্ধ সারাদেশে মঙ্গা সৃষ্টি করলেও বাংলাদেশের একটি মানুষও না খেয়ে নেই। তিনি পাকিস্তানসহ কয়েকটি দেশের নাম উল্লেখ করে বলেন, বাংলাদেশের প্রবৃদ্ধি অনেক বেশি। বিএনপির আমলে সার, বিদ্যুতের জন্য মানুষকে হত্যা করা হয়েছিল। বহু আওয়ামীলীগের নেতাকর্মীকে হত্যা করে এ দেশের মানুষকে স্বাধীনতা বিরোধী করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু ৩০ লাখ রক্তে অর্জিত স্বাধীনতা অক্ষুন্ন রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপশক্তিকে কঠোর হস্তে দমন করেছেন। তিনি মির্জা ফখরুল ইসলামকে স্বাধীনতা বিরোধী উল্লেখ করে বলেন, এ দেশে স্বাধীনতা বিরোধীদের কোন স্থান নেই। তারেক রহমান এদেশ থেকে বিতারিত। তিনি শেখ হাসিনাকে উৎখাত করা সহজ নয় উল্লেখ করে আরও বলেন, এখনো সময় আছে জনগনের কাতারে আসুন।
১২ অক্টোবর বুধবার দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে দিনাজপুর পৌর ও সদর উপজেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য শাজাহান খান এমপি এসব কথা বলেন।
বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক বলেন, অপশক্তিকে পরাজিত করতে আওয়ামীলীগের তৃনমুল পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। অপশক্তি আওয়ামীলীগের মধ্যে বিভাজন ও বিবেধ সৃষ্টি করার জন্য কাজ করছে। তারা এ দেশের উন্নয়ন চায় না। তারা ষড়যন্ত্রের মাধ্যমে দেশের মানুষকে ভুল বুজিয়ে ক্ষমতায় যেতে চায়। তিনি কঠোর হুশিয়ারি উচ্চারন করে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে আজ মানবতার নেত্রী। পুরো বিশ্ব আজ শেখ হাসিনাকে অনুসরন করছে। আপনারাও অনুসরন করেন। জনগনের মঙ্গল করেন, ইতিবাচক রাজনীতির করুন। অন্যথায় জনগন আপনাদের অন্ধকারে নিক্ষেপ করবে।
সম্মেলনের উদ্বোধক ছিলেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। সম্মেলনের প্রথম অধিবেশনে দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, সদস্য এ্যাডভোকেট মিসেস হোসনে আরা লুৎফা ডালিয়া, এ্যাডভোকেট সফুরা বেগম রুমী, উপকমিটির নেতা আব্দুল মতিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মমিনুল ইসলাম প্রমুখ। সঞ্চালনায় ছিলেন দিনাজপুর শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু।
এর আগে সম্মেলনে জাতীয় ও দলীয় পতাকার উদ্বোধন করেন প্রধান অতিথি ও উদ্বোধক। এ ছাড়া অনুষ্ঠানের শুরুতে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত পৌর ও সদর উপজেলা আওয়ামীলীগের কাউন্সিলকে কেন্দ্রকে নেতাকর্মীদের মধ্যে আনন্দ ও উৎসবে মেতে উঠে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com