শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

কাল গাইবান্ধা-৫ আসনে উপ-নির্বাচন 

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
  • ২৩০ বার পঠিত
গাইবান্ধা থেকে  ছাদেকুল ইসলাম।-   গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) শূন্য আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল    ১২ অক্টোবর/২২খ্রি:   বুধবার। ইতোমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ভোট গ্রহণের সকল সরঞ্জাম।
মঙ্গলবার বেলা ৩টার দিকে বিষয়টি  নিশ্চিত করেন গাইবান্ধার সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও রাজশাহী অঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।
তিনি বলেন, সুষ্ঠু, নিরপেক্ষ, ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে। নির্বাচনে ১৪৫ টি ভোট কেন্দ্রেই থাকছে সিসি ক্যামেরা। এছাড়া নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাব এর  ৯টি টিম, ৪ প্লাটুন বিজিবি, ৫টি স্ট্রাইকিং ফোর্স, ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুলিশ ও আনসারের সমন্বয়ে ৬টি মোবাইল টিম মাঠে কাজ করবেন।
ছাড়া কেন্দ্রেগুলোতে ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ১৪৫ জন প্রিসাইডিং অফিসার, ৯৫২ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১৯০৪ জন পোলিং অফিসার।
এসময় ইভিএম সংক্রান্ত এক প্রশ্নের জবাবে রিটার্নিং অফিসার বলেন, ইভিএমের বিষয়ে নির্বাচনী এলাকার ভোটারদের মাইকিং, পোস্টার, লিফলেট বিতরণ ছাড়াও মোবাইলে এসএমএস এর মাধ্যমে সচেতন করা হয়েছে এবং ৮ ও ১০ অক্টোবর তারিখে ভোটারদের স্বশরীরে ইভিএমের মাধ্যমে ভোট দেওয়ার প্রশিক্ষণ কার্যক্রমও চালানো হয়েছে।
এই সংসদ উপনির্বাচনে অংশ নেয়নি দেশের প্রধান বিরোধী দল বিএনপি। তবে, নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রিপন। জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রনজু লড়ছেন লাঙল প্রতীক নিয়ে আর কুলা প্রতীক নিয়ে লড়ছেন বিকল্পধারা বাংলাদেশ’র জাহাঙ্গীর আলম।
এছাড়া নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আপেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন নাহিদুজ্জামান নিশাদ ও ট্রাক প্রতীক নিয়ে সৈয়দ মাহবুবুর রহমান।
আগামীকাল বুধবার সকাল ৮টা থেকে ইভিএমে (ইলেকট্রিক ভোটং মেশিন) শুরু হওয়া ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। এসময় এই আসনের দুই উপজেলার ১৭টি ইউনিয়নের ১৪৫টি ভোট কেন্দ্রে নারী-পুরুষসহ ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এই আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া ক্যানসারে আক্রান্ত হয়ে গত ২২জুলাই আমেরিকার মাউনসিনাই হাসপাতালে মারা যান। তার মৃত্যুতে গত ২৪ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। নিয়ম অনুযায়ী কোনো আসন শূন্য ঘোষণা করা হলে ৯০ দিনের মধ্যে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। সে অনুযায়ী আগামীকাল ১২ অক্টোবর বুধবার এই আসনে ভোটগ্রহণ করবেন নির্বাচন কমিশন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com