বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ফুলবাড়ীতে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির স্মরণসভা দিনাজপুর   উপজেলা অটোরিক্সা ও ভ্যানচালক শ্রমিক ইউনিয়নের   মে দিবস পালন জেলা প্রশাসন ও আঞ্চলিক শ্রম দপ্তর দিনাজপুর এর আয়োজনে মহান মে দিবস পালিত বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের মহান মে দিবস উদযাপন দিনাজপুরের ফুলবাড়ীতে বৃষ্টির জন্য ইস্তেসখার নামাজ অনুষ্ঠিত পার্বতীপুরে মে দিবস পালিত ঘোড়াঘাটের বিএনপি নেতা হযরত আলী মন্ডল আর নেই  পীরগঞ্জে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর চাউল কালোবাজারে উদ্ধার ৬২ বস্তা খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের একমাত্র লক্ষ্য- প্রধানমন্ত্রী ইসরায়েলি আগ্রাসন বন্ধের দাবীতে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ আরও দানা বাঁধছে

জুডোতে  পদক অজর্নের পরেও পীরগঞ্জের আজাদের মেলেনি রাষ্ট্রীয় স্বীকৃতি

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ৭৪ বার পঠিত

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধি|- জুডো খেলায় সর্ব্বোচ্চ আসরে বাংলাদেশ দলের হয়ে অংশগ্রহণ করেন বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটেলিয়নের সদস্য নায়েক আবু কালাম আজাদ। জুডো খেলায় জাতীয় পর্যায়ে ৮ স্বর্ণ পদক আন্তর্জাতিক পর্যায়ে এক রৌপ্য ও ২ তাম্য পদক অর্জনের পরও বাংলাদেশ জুডো ফেডারেশন , জাতীয় ক্রীড়া পরিষদ এবং অলিম্পিক এসোসিয়েশন তথা বাংলাদেশ সরকারের রাষ্ট্রীয় স্বীকৃতি মেলেনি আবুল কালাম আজাদের ভাগ্যে।
আবুল কালাম আজাদ রংপুর জেলার পীরগঞ্জের কুমেদপুর ই্উনিয়নের প্রত্যন্ত গ্রাম মিঠারপাড়ায় নিম্ন মধ্যবিত্ত পরিবারে জন্ম গ্রহন করেন। বাবা সমাজসেবক মো. কাইয়ুম উদ্দিন মন্ডল ও মাতা মোছা. সাহেরা বেগমের ৪ সন্তান (২ ছেলে, ২ মেয়ে) এর মধ্যে বড় সন্তান আবু কালাম আজাদ। ২০০৫ সালে এস এস সি গুর্জ্জি পাড়া কে,পি উচ্চ বিদ্যালয় থেকে পাস করেই ২০০৬ সালে চাকরিতে যোগদান করেন বাংলাদেশ বর্ডার গার্ডে (বিজিবি)। চাকুরীতে যোগদান করার পর পড়াশোনা বাদ ছিল, পরে বাংলাদেশ উন্মুক্ত থেকে বিএ বিএসএস পাস করেন।
আবুল কালাম আজাদ ২০০৬ সালে বিজিবিতে যোগদান করে পরের বছরেই ২০০৭ সালে সর্বপ্রথম জুডো টিমে অংশগ্রহণ করে। সেখানে বাহিনীর খেলোয়াড়দের মধ্যে প্রথমস্থান অর্জন করেন। জাতীয় পর্যায়ে ৬টি স্বর্ণ পদক, একটা রৌপ্য এবং একটা তাম্র পদক পান। জাতীয় জুডো প্রতিযোগিতায় ৩৩ তম থেকে ৩৫তম পর্যন্ত টানা তিনবার এবং ৩৭ তম জাতীয় জুডো প্রতিযোগিতা ২০২২ সালে স্বর্ণ পদক পান। ৮ম বাংলাদেশ গেমস ২০১৩ এবং ৯ম বাংলাদেশ গেমস ২০২০ সালে ব্যক্তিগত স্বর্ণপদক অর্জন করে বাহিনীর পতাকা উজ্জ্বল করেন। এছাড়াও ফেডারেশন কাপ পর্যয়ে স্বাধীনতা কাপ-২০১৯ এবং ১ম আন্তঃবাহিনী জুডো প্রতিযোগিতা ২০২২ সালে স্বর্ণ পদক পান।
দেশের গন্ডি পেরিয়ে আবুল কালাম আজাদ নেপালের কাঠমুন্ডুর ললিতপুরে ২০১৮ সালে মার্চে ৮ম সাউথ এশিয়ান সিনিয়র জুডো প্রতিযোগিতায় অংশগ্রহণ করে রৌপ্য পদক এবং ২০১৯ সালে ১৩ তম সাউথ এশিয়া গেমসে নেপালে তাম্র পদক অর্জন করে বিদেশের মাটিতে দেশের পতাকা উত্তোলন করার গৌরব অর্জন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com