শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

দিনাজপুরে কবি সুফিয়া কামালের ২৩তম মৃত্যুবার্ষিকী পালিত

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ১১৬ বার পঠিত

দিনাজপুর থেকে জিন্নাত হোসেন।- কবি বেগম সুফিয়া কামাল ছিলেন নারী আন্দোলনের পথিকৃৎ এবং সাম্প্রদায়িকতা ও ধর্মান্ধতার বিরুদ্ধে এক অকুতোভয় যোদ্ধা।

পিছিয়ে পড়া নারী সমাজের শিক্ষা ও অধিকার আদায়ের আন্দোলন শুরু করেছিলেন এবং বাংলাদেশের স্বাধীনতা লাভের পূর্বে গড়ে তুলেছেন ‘বাংলাদেশ মহিলা পরিষদ’। কবি বেগম সুফিয়া কামাল যে আদর্শ ও দৃষ্টান্ত রেখে গেছেন তা যুগে যুগে বাঙালি নারীদের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।
২০ নভেম্বর/২২খ্রি: রবিবার বিকেলে শহরের কালিতলাস্থ সূর্যোদয় ভবনে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার আয়োজনে সর্বজন শ্রদ্ধেয়া কবি বেগম সুফিয়া কামাল এর ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে দিনাজপুর মহিলা পরিষদের সভাপতি কানিজ রহমান এ কথা বলেন। তিনি বলেন, কবি সুফিয়া কামাল রক্ষণশীল পরিবারে জন্মগ্রহণ করেও স্বশিক্ষায় শিক্ষিত হয়ে আত্মমর্যাদাসম্পন্ন, স্বাধীনচেতা এবং অসাম্প্রপ্রদায়িক মানুষ হিসেবে গড়ে ওঠেন। কবি বেগম সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী পালনের সঙ্গে নারী আন্দোলন ও সামাজিক আন্দোলনের একটা আত্মিক সম্পর্ক রয়েছে। মহিলা পরিষদের দীর্ঘ পদযাত্রায় কবি সুফিয়া কামালের প্রজ্ঞা, আদর্শ, নারীবাদী মতবাদ ও অনুপ্রেরণা একাত্ম হয়ে রয়েছে।
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর মহিলা পরিষদের সম্মানীয় সদস্য আকতার কোহিনুর ইসলাম, সহ-সভাপতি মাহাবুবা খাতুন, সুমিত্রা বেসরা, লিগ্যাল এইড সম্পাদক জিন্নুরাইন পারু, সমাজ কল্যাণ সম্পাদক সাহানাজ পারভীন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক রাজিয়া সুলতানা পলি, সদস্য গোলেনুর বেগম, শিবানী উড়াও, মিতালী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক রুবিনা আকতার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com