সোমবার, ১৩ মে ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

দিনাজপুরে “বঙ্গবন্ধু ও স্বাধীনতা” বই মেলার উদ্বোধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ১৫৯ বার পঠিত

দিনাজপুর প্রতিনিধি।- দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বই প্রতিভা বিকাশের পাশাপাশি জ্ঞান অর্জন ও অতীত ইতিহাসকে স্মরন করিয়ে দেয় উল্লেখ করে বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার অতীত ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে হলে বইয়ের কোন বিকল্প নেই। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু ও স্বাধীনতা মেলা নতুন প্রজন্মদের প্রতিভা বিকাশ ও জ্ঞাণ অর্জনে গুরুত্ব বহন করে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সার্বিক ব্যবস্থাপনায় ও স্থানীয় সরকার বিভাগের এবং জেলা প্রশাসন দিনাজপুরের বাস্তবায়নে দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে ৪দিন ব্যাপী “বঙ্গবন্ধু ও স্বাধীনতা” বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সানিউল ফেরদৌস-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার শচিন চাকমা, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু প্রমুখ।

দিনাজপুর জেলা সরকারি গণগ্রন্থাগারের জেলা লাইব্রেরিয়ান কর্মকর্তা মোঃ শহিদুল হক জানান, এ মেলায় বঙ্গবন্ধু ও স্বাধীনতার উপর লেখা প্রায় ৬ হাজার বই প্রদর্শিত হচ্ছে। দিনাজপুর জেলা গ্রন্থাগার ও দিনাজপুর জেলা বেসরকারি গ্রন্থাগারসহ প্রায় ৩০ টি স্টল দেয়া হয়েছে। শিশুদের গ্রাফিতি (দেয়াল অঙ্কন) প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগীতা, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধু ও স্বাধীনতা বিষয়ক কুইজ প্রতিযোগীতা কর্মসুচী রাখা হয়েছে ৪ দিন ব্যাপী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com