শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে উত্তরবঙ্গ শিশু উন্নয়ন প্রকল্পের ছাগল বিতরণ  ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করলেন পারুল রায় ও নার্গিস দিনাজপুরে  ইজিবাইক মালিক শ্রমিক চালক সোসাইটির সমাবেশ বিরামপুরে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ তীব্র তাবদাহে  স্বস্তি  মিলছে  কৃষ্ণচুড়ার ছায়া রুয়েট ও আহসানুল্লাহ বিশ্ববিদ্যালয়ে হুয়াওয়ের ক্যাম্পাস রিক্রুটমেন্ট ২১ মে পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন  শুরু হয়ে গেছে  প্রচার প্রচারণা   দিনাজপুরে কুকুরের কামড়ে আঙ্গুল হারালো ব্যাংকের আর্মড গার্ড, আহত ৬ পলাশবাড়ীতে ৬১ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যাবসায়ী গ্রেফতার রংপুরে  ই-গভর্ন্যান্স ও উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা 

দিনাজপুরে সাতদিন ব্যাপী খো খো প্রশিক্ষণ ক্যাম্প উদ্বোধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ১৩৬ বার পঠিত

রফিক প্লাবন, দিনাজপুর।- দিনাজপুরে সাত দিন ব্যাপী খো খো প্রশিক্ষণ ক্যাম্প উদ্বোধন করা হয়েছে। ক্যাম্পে মোট ৪০ জন (অনুর্ধ-১৬) শিক্ষার্থী প্রশিক্ষণ গ্রহণ করবেন।

বাংলাদেশ খো খো ফেডারেশনের তত্ত্বাবধানে ও দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ২৭ ডিসেম্বর ২০২১ সোমবার বিকেল ৩ টায় দিনাজপুর বড় ময়দানস্থ স্পোর্টস ভিলেজ মাঠে এই প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মো. শরিফুল ইসলাম।

প্রশিক্ষণ ক্যাম্প উদ্বোধন উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুব্রত জুমদার ডলার এর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ খো খো ফেডারেশনের সদস্য এবং আন্তর্জাতিক রেফারী ও কোচ মো. আব্দুর রহিম।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া অফিসার মো. হীরা আক্তার, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মো. আসলাম হোসেন, নির্বাহী সদস্য মো. আনিস হোসেন দুলাল, সদস্য রবিউল আউয়াল খোকা, মিজানুর রহমান পাটোয়ারী বাবু, জুলফিকারসহ খেলোয়াড়বৃন্দ।

আয়োজকরা জানান, শিক্ষার্থীদের মধ্য থেকে ২০ জন ছেলে ও ২০ জন মেয়েকে বাছাই করা হয়। তাদেরকে প্রতিদিন দুই বেলা করে প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ প্রদান করবেন বাংলাদেশ খো খো ফেডারেশনের সদস্য এবং আন্তর্জাতিক রেফারী ও কোচ মো. আব্দুর রহিম এবং খো খো জাতীয় দলের ক্যাপ্টেন শেখ আব্দুর রহমান।

প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম বলেন, এই প্রশিক্ষণে অংশ নিয়ে নিজের দক্ষতা বৃদ্ধির পাশাপাশি লেখাপড়া ঠিক রাখতে হবে। এছাড়া অন্যান্য ক্ষেত্রে যে প্রস্তুতির জায়গা সেটিও ঠিক রাখতে হবে। কারণ একক কোন জায়গাতে দক্ষতা অর্জন করে বর্তমান বিশ্বে টিকে থাকতে পারবে না। আর খেলোয়াড়ের জীবনে দীর্ঘ দিন খেলাধূলা চালিয়ে যাওয়া সম্ভব হয় না। এক পর্যায়ে খেলোয়াড় জীবনের ইতি ঘটে। তাই খেলাধুলার পাশাপাশি ভাল ভবিষ্যত গঠনের দক্ষতাও অর্জন করতে হবে। সব মিলিয়ে ভালো খেলোয়াড়, ভাল ভবিষ্যত গড়ার পাশাপাশি ভাল মানুষ হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেখানে একজন খেলোয়াড়ের আচরন, নৈতিকতা, সততা, দক্ষতা সকল ক্ষেত্রে সকলের প্রশংসা অর্জন করবে এবং দেশের উন্নয়নে কাজে লাগবে।

আলোচনা শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ খেলোয়াড়দের সাথে পরিচিত হন এবং বাছাইয়ের জন্য খেলা অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com