শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

দৈনিক তিস্তা কার্যালয়ে দৈনিক পত্রালাপের সম্পাদক এমপি মনোরঞ্জন শীল গোপাল এর আগমন

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ৫০৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক।- জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, দৈনিক তিস্তার সম্পাদক মরহুম মিজানুর রহমান লুলু ভাই বিষ্ময়কর প্রতিভার অধিকারী ছিলেন। তাঁর ভালোবাসা ছিল এই অঞ্চলের মানুষের প্রতি। উচ্চ শিক্ষিত হয়েও জেলার বাহিরে জাননি, দৈনিক তিস্তা সৃষ্টি করে মানুষের সুখ, দুঃখ্যের কথা তুলে ধরেছেন উত্তরাঞ্চল তথা গ্রাম্য জনপথের সমস্যার কথা। তাইতো নির্বিচ্ছিন্নভাবে দীর্ঘ ৩৯ বছর যাবৎ উত্তর জনপথ দিনাজপুরের মানুষের সুখ, দুঃখ্যের কথা প্রকাশ করে পাঠক সমাজে দৈনিক তিস্তা আজ সমদৃত হয়েছে। ক্ষুধা, দারিদ্র ও নিরক্ষরমুক্ত অসামপ্রদায়িক সোনার বাংলা বিনির্মাণে দৈনিক তিস্তার খবরা-খবর প্রকাশ করে আসছে। লুলু ভাই-এর হৃদয়ে ভালোবাসার দৃষ্টিভঙ্গি ছিল এই অঞ্চলের সমস্যা ও সমাধানের দিকে। এই গুণটি শিখতে হয় না, অর্জন করতে হয়। হৃদয়ে ধারণ করতে হয়। তাঁর স্মৃতিশক্তি ছিলো প্রখর, ভাল-মন্দ স্মরণে রাখতেন, চিন্তা ভাবনা বিবেচনায় আনতেন, সকলকে শ্রদ্ধা করতেন। তাইতো লুলু ভাই এর চির বিদায় আমাকে ব্যথিত করেছে। আমি তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে শোক সন্তপ্ত তিস্তা পরিবারকে জানাই গভীর সমবেদনা।

গত ৩১ জুলাই শনিবার রাতে শহরের মডার্ণ মোড়ে দৈনিক তিস্তা কার্যালয়ে আকষ্মিক এসে হাজির হন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য দিনাজপুর থেকে বহুল প্রচারিত দৈনিক পত্রালাপ পত্রিকার সম্পাদক মনোরঞ্জন শীল গোপাল। তিনি কার্যালয়ে উপস্থিত হয়ে দৈনিক তিস্তার নব-নিযুক্ত সম্পাদক আলহাজ্ব মোঃ ওয়াহেদুল আলম আর্টিষ্ট, প্রকাশক সারোয়ার রহমান এমিলসহ সেইসময় কর্মরত সাংবাদিকদের বলেন, আমি মিজানুর রহমান লুলু ভাইকে শ্রদ্ধা জানাতে আজ তিস্তা অফিসে এসেছি। তিনি ব্যথিত হৃদয়ে বলেন, ১৩ জুন লুলু ভাই আমাদের ছেড়ে চির বিদায় নেন। সেই সময় আমি নিজেও করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলাম। তাই অন্তিম শোভাযাত্রায় অংশগ্রহণ করতে পারিনি। লুলু ভাইয়ের স্মৃতি খুঁজতেই আজ আমার আসা। এই অফিসে লুলু ভাইয়ের সঙ্গে আমার রয়েছে অনেক গল্প কথা, তা আমি কখনও বিস্মৃতি হতে দেবো না। তিনি কথাগুলো বলে আবেগে আপ্লুত হয়ে পড়েন। তিনি দৈনিক তিস্তার উত্তরোত্তর উন্নতি কামনা করে প্রকাশনা অব্যাহত রাখার পরামর্শ প্রদান করেন। দৈনিক তিস্তাই হচ্ছে লুলু ভাইয়ের বড় সৃষ্টি যা ধরে রাখতে হবে।

তিস্তা কার্যালয়ে দীর্ঘ আলাপচারিতায় এমপি মনোরঞ্জন শীল গোপাল বলেন, আধুনিক প্রযুক্তির এই যুগে তথ্যকে আড়াল করা যায় না। দেশের সব মানুষের হাতে হাতে মোবাইল। ছবি তোলা এখন সাধারন একটি ঘটনা। সোশ্যাল মিডিয়াতে সেই ছবি আপলোড করলে সাড়া দু’নিয়াতে তা ছড়িয়ে পরে মুহুর্তের মধ্যে। এখন সাংবাদিকতা শুধু সংবাদপত্র আর টেলিভিশনের উপর নির্ভরশীল নয়। সোশ্যাল মিডিয়া অনেক কিছু বদলে দিয়েছে। চ্যালেঞ্জ টেনে এনেছে সবাইকে। বাস্তবতার বাইরে যাওয়ার সুযোগ এক চুলও নেই। তাই সাংবাদিকদের উচিত জনগণের আশা-আকাঙ্খার প্রতি দৃষ্টি রাখা। ঘটনাকে আড়াল না করা। পেশার মর্যাদার স্বার্থে নিরপেক্ষতা বজায় রাখা। বাস্তবতা থেকে পেশার মর্যাদাকে উন্নত করা। নিরপেক্ষ সাংবাদিকতা করতে হলে পেশাদারি সাংবাদিকদের ইউনিটি শক্ত করতে হবে। ঐক্য না হলে কিংবা ঐক্যবদ্ধ না থাকলে যে কোনো মুহুর্তে প্রতিপক্ষের চোরাবালিতে পা পড়ার যথেষ্ট সম্ভাবনা থেকে যায়। সাংবাদিকদের অনৈক্য মানে ভেতরে-বাইরে আরও অনিরাপত্তা তৈরী করা। তিনি বলেন, এই কয়েকদিনের ব্যবধানে আমরা বেশ কয়েকজন জেলার বিশিষ্ট সাংবাদিক গুণিজনকে হারালাম। তাদের মধ্যে উল্লেখযোগ্য মিজানুর রহমান লুলু, আ.হ.ম আবদুল বারী, তাহের উদ্দিন আহম্মেদ, অধ্যাপক মুহাম্মদ মুহসিন, আহসানুল আলম সাথী, হাসান মাহমুদ রনু, শামীম রেজা প্রমুখ। তিনি তাদের স্মৃতির প্রতিও শ্রদ্ধা জানিয়ে বলেন, সুস্থ্য ও গণতান্ত্রিক সমাজের জন্য সাংবাদিকদের বিরাট দায়িত্ব ও ভ‚মিকা রয়েছে। এ দায়িত্ব পালন করতে হলে সবার আগে প্রয়োজজন নিজেদের ঐক্যবদ্ধ হওয়া। যা এখন সময়ের দাবি। সাংবাদিক সমাজকে তার অতীত ঐতিহ্যকে পুনরুদ্ধার করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন দৈনিক তিস্তার প্রকাশক সারোয়ার রহমান এমিল, নব-নিযুক্ত সম্পাদক ও দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ¦ ওয়াহেদুল আলম আর্টিষ্ট, সাবেক সাধারন সম্পাদক ও দৈনিক পত্রালাপ পত্রিকার বার্তা সম্পাদক এমদাদুল হক মিলন, সাংবাদিক ফজিবর রহমান বাবু, শাহাদত হুসেন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com