শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

পীরগঞ্জে আসছে  চীনের বিনিয়োগ, হবে পাঁচশ লোকের কর্ম সংস্থান

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮৩৯ বার পঠিত

সুলতান আহমেদ সোনা।– রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় চীনের একটি বানিজ্যিক প্রতিষ্ঠান বড় ধরনের বিনিয়োগ করার উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে কোম্পানীটি পীরগঞ্জ উপজেলায় একটি বাড়ি ভাড়া করেছে বলেও জানা গেছে।

জানা যায় গত ২০ ফেব্রুয়ারী/২৩খ্রি: সোমবার ঢাকায় চীনা কোম্পানীর মালিক মিঃ লু জুয়াং জিং এর সাথে পীরগঞ্জ উপজেলায় অবস্থিত ডাঃ মমিন ফাউন্ডেশনের মধ্যে ১০ বছর মেয়াদী চুক্তিপত্র সম্পাদন হয়েছে।

ডাঃ মমিন ফাউন্ডেশনের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন, ৬ নং টুকুরিয়া ইউপির সাবেক চেয়ারম্যান ও সমাজ সেবক  মোঃ মিজানুর রহমান শাহীন।

এ ব্যাপারে ২১ ফেব্রুয়ারী জনাব মিজানুর রহমান শাহীনের সাথে বজ্রকথার কথা হলে তিনি জানান, ঘটনা সঠিক। এই কোম্পানী পীরগঞ্জে ক্যাপ তৈরী করবে এবং রপ্তানী করবে। এখানে ৩ থেকে ৫শ কর্মীর কর্ম সংস্থান হবে। ১ জুন ২০২৩ থেকে কোম্পানীটি উৎপাদন শুরু করবে।

জানা গেছে বাংলাদেশে এই কোম্পানীর ৩টি, আমেরিকায় ২টি এবং চীনে আরো ৩টি পোষাক তৈরীর কারখানা রয়েছে।

আশা করা হচ্ছে চীনা ব্যাবসায়ীর এই বিনিয়োগ পীরগঞ্জে বেকার সমস্যার সমাধানে অবদান রাখবে এবং তাদের দেখা দেখি অনেকেই এখানে শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার ক্ষেত্রে উদ্যোগী হবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com