শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

পীরগঞ্জে কৃষকদের মধ্যে প্রণোদনার  সার বীজ বিতরণ

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ২৫ মার্চ, ২০২৩
  • ২৮১ বার পঠিত

সুলতান আহমেদ সোনা।– আজ ২৫ মার্চ শনিবার রংপুরের পীরগঞ্জ উপজেলায় কৃষি বিভাগ তালিকা ভুক্ত কৃষকদের মধ্যে  আনুষ্ঠানিক ভাবে  সরকারের কৃষি প্রণোদনার  সার ও বীজ বিতরণ করেছে।

এদিন কৃষকদের হাতে আউষ ধানের বীজ ও পাট বীজ এবং সার তুলে দেয়া হয়। পীরগঞ্জের সাবেক সংসদ সদস্য,বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান  নুর মোহাম্মাদ মন্ডল ও উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রানী রায় কৃষকদের হাতে সার ও বীজ তুলে দেন।

এর আগে কৃষি বান্ধব সরকারের কৃষি নীতি, কৃষি ক্ষেত্রে ভর্তুকী এবং প্রণোদনা নিয়ে কথা বলেন, সুযোগ্য কৃষি অফিসার মোঃ ছাদেকুজ্জামান সরকার।

এ সময় অন্যান্যের মধ্যে  উপস্থিত ছিলেন আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা,অফিসার ইনচার্জ জাকির হোসেন, পৌর আওয়ামীলীগ নেতা আসিয়ার রহমান, কৃষকলীগ সভাপতি আব্দুর রাজ্জাক ।

এবার পীরগঞ্জ উপজেলার ৫ হাজার৭০০ কৃষককে প্রণোদনার আওতায় তালিকাভুক্ত করা হয়েছে। এদের মধ্যে ধান চাষীরা পাচ্ছেন আউষ ধানের বীজ ৫ কেজি এবং ডিএপি ও ইউরিয়া সার ১০ কেজি করে। ১০০০পাট চাষিকে দেয়া হচ্ছে ১ কেজি করে পাট বীজ।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com