শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

পীরগঞ্জে  তিন দিন ব্যাপী কবি সমাবেশ গুণজন সংবর্ধনা  

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯৭ বার পঠিত

বজ্রকথা প্রতিনিধি।– প্রতি বছরের ন্যায় এবারো পীরগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক বজ্রকথা সংবাদপত্রের উদ্যোগে এবং এফসাকল সংস্থার আয়োজনে ৩দিন ব্যাপী দক্ষিণ এশিয়ার  সাহিত্য–সংস্কৃতি বিষয়ক সম্মেলন, গুণীজন সংবর্ধনা  ও সন্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

ফেব্রুয়ারী মাসের ৫, ৬ , ৭ তারিখ রবি ,সোম ও মঙ্গলবার তিনদিনের আয়োজনে কর্মসূচীতে রয়েছে,  কবি সমাবেশ সাহিত্য সভা, সম্প্রীতির উঠোন সভা, গুণীজন সংবর্ধনা, সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান।

আয়োজক কমিটি জানিয়েছে, এবারের মুল অনুষ্ঠান হবে পীরগঞ্জের ১৪ নং চতরা ইউনিয়নের নীল দরিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে। এই অনুষ্ঠানের প্রধান অতিথি, মাননীয় স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এম পি ২৪- রংপুর, পীরগঞ্জ- ৬।

অনুষ্ঠানের উদ্বোধন করবেন, রংপুরের সম্মানিত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, অনুষ্ঠানের প্রধান আলোচক, লালমনির হাট জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট টি.এম.এ মমিন। বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত থাকবেন, নুর মোহাম্মদ মন্ডল, চেয়ারম্যান পীরগঞ্জ উপজেলা পরিষদ, বিরোদা রানী রায় নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পীরগঞ্জ-রংপুর, অঞ্জলিকা সম্পাদক কবি দিলরুবা শাহাদৎ,পীরগঞ্জ পৌরসভার মেয়র আবু ছালেহ মোঃ তাজিমুল ইসলাম শামিম,বজ্রকথা উপদেষ্টা অধ্যক্ষ খলিলুর রহমানসহ দেশ বিদেশের লেখক , কবি সাহিত্যিক গুণীজনরা।

এবার  সন্মেলনে যোগ দিচ্ছেন, বাংলাদেশসহ নেপাল, সিকিম, মেঘালয়,পশ্চিমবঙ্গ, আসাম, মুর্শিদাবাদের কবি – সাহিত্যিকগণ। জানাগেছে সন্মেলনে বাংলাদেশের  বিভিন্ন জেলা ও উপজেলার প্রায় ৫০ জন কবি, এবং ৩০জন বিদেশী সাহিত্যিক অংশ নেবেন।

এবার পৃথক পৃথক তিনটি মঞ্চে ৬৯জন  গুণীজনকে সংবর্ধনা ও সম্মাননা স্মারক প্রদান করা হবে।

বজ্রকথা ও এফসাকল আয়োজিত ৩ দিনের এই অনুষ্ঠানে  নৃত্য গীত পরিবেশন করবেন, আসামের বিশিষ্ঠ নৃত্য শিল্পী বিপাশা দাস, সঙ্গীত পরিবেশন করবেন, মেঘালয়ের বিশিষ্ঠ সঙ্গীত শিল্পী ইভানিশা পাথাও, পশ্চিমবঙ্গের বিশিষ্ঠ সঙ্গীত শিল্পী সুমাইয়া রহমান, বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের বিশিষ্ঠ সঙ্গীত শিল্পী রওশন আরা সোহেলী, মোঃ সোলায়মান, এটিএন এর সঙ্গীত শিল্পী আলফি,খন্দকারসহ স্থানীয় শিল্পীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com