শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে উত্তরবঙ্গ শিশু উন্নয়ন প্রকল্পের ছাগল বিতরণ  ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করলেন পারুল রায় ও নার্গিস দিনাজপুরে  ইজিবাইক মালিক শ্রমিক চালক সোসাইটির সমাবেশ বিরামপুরে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ তীব্র তাবদাহে  স্বস্তি  মিলছে  কৃষ্ণচুড়ার ছায়া রুয়েট ও আহসানুল্লাহ বিশ্ববিদ্যালয়ে হুয়াওয়ের ক্যাম্পাস রিক্রুটমেন্ট ২১ মে পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন  শুরু হয়ে গেছে  প্রচার প্রচারণা   দিনাজপুরে কুকুরের কামড়ে আঙ্গুল হারালো ব্যাংকের আর্মড গার্ড, আহত ৬ পলাশবাড়ীতে ৬১ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যাবসায়ী গ্রেফতার রংপুরে  ই-গভর্ন্যান্স ও উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা 

ফুলছড়িতে তরুণীকে ধর্ষণ বিচারের দাবীতে  মানববন্ধন  

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ১৫৫ বার পঠিত
রুবেল  ইসলাম।-গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার  রবিদাস সম্প্রদায়ের বুদ্ধি প্রতিবন্ধী তরুণী ধর্ষণের আসামীদের গ্রেফতার ও বিচারের দাবীতে নাগরিক মঞ্চ, জনউদ্যোগ, বাংলাদেশ রবিদাস ফোরাম, বিডিইআরএম, জয়ভীম এর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
 ১৬ই অক্টোবর  গাইবান্ধা জেলা শহরের গানাসাস মার্কেট, ডি.বি. রোডে গাইবান্ধা এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
মামলার বাদী ও কেন্দ্রীয় রবিদাস ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক নিরব রবিদাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিবেশ আন্দোলন-গাইবান্ধার আহবায়ক ওয়াজির রহমান রাফেল, নাগরিক মঞ্চের আহবায়ক ও জেলা বারের সাধারণ সম্পাদক এ্যাড. সিরাজুল ইসলাম বাবু, জনউদ্যোগের সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, সামাজিক সংগ্রাম পরিষদের আহবায়ক জাহাঙ্গীর কবির তনু, বাংলাদেশের কমিউনিস্ট  নেতা মৃণাল কান্তি বর্মণ, মানবাধিকার কর্মী অঞ্জলী রানী দেবী, জাতীয় যুব জোট নেতা সুজন প্রসাদ, বিডিইআরএম কেন্দ্রীয় কমিটি যুগ্ম সাধারণ সম্পাদক শিপন রবিদাস, রবিদাস ফোরামের জেলা সাধারণ সম্পাদক খিলন রবিদাস, বিডিইআরএম গাইবান্ধা জেলা সাবেক সভাপতি সন্তোষ বাশফোর, সাবেক সভাপতি দিলীপ বাশফোর, সাবেক সাধারণ সম্পাদক রাজেশ বাসফোর, জেলা জয়ভীম সহ-সভাপতি সুনীল রবিদাস, রবিদাস ফোরামের জেলা সভাপতি রতন রবিদাস,  ছাত্রনেতা সুজন রবিদাস, উপজেলা রবিদাস ফোরামের সভাপতি সুবল রবিদাস, রবিদাস নেতা দধিয়া রবিদাস, দিলীপ রবিদাস প্রমুখ।
বক্তার বলেন, গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলায় উদাখালী ইউনিয়নের বুদ্ধি প্রতিবন্ধী রবিদাস তরুণীকে অত্র ইউনিয়নের জনৈক ময়নাল দীর্ঘদিন ধরে প্রতিবন্ধিতা ও দারিদ্রতার সুযোগে ধর্ষণ করে আসছিল। সেই মেয়ে এক পর্যায়ে গর্ভবর্তী হয়ে আসামী ময়নাল তার শ্বশুরবাড়ী নিয়ে যেয়ে গর্ভপাত করায়। গর্ভপাতকালে ভিকটিম অসুস্থ হয়ে গেলে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করলে এলাকার লোক বিষয়টি জানতে পারে। ভিকটিমের মামা নিরব রবিদাস বাদী হয়ে ফুলছড়ি থানায় একটি  এজাহার দায়ের করে।
বক্তরা আরো বলেন, আদিবাসী ও প্রান্তিক জনগোষ্ঠীর নারীরা সবচেয়ে বেশি ধর্ষণ ও যৌন হয়রানীর শিকার হচ্ছে। আদিবাসী ও প্রান্তিক জনগোষ্ঠীর ওপর নিপীড়ন, ধর্ষণের কোনো বিচার হয় না। ধর্ষককে গ্রেফতার করা হলেও দুদিন পর ছাড়া পেয়ে যায়। এই যে দেশের বিচারহীনতার সংস্কৃতি, খামখেয়ালীপনা ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com