রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন

ফুলবাড়ীতে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ১৩১ বার পঠিত

মোঃ আশরাফুল আলম, দিনাজপুর (ফুলবাড়ী) প্রতিনিধি।- দিনাজপুরের ফুলবাড়ীতে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন। গতকাল বুধবার দুপুর ১২টায় ফুলবাড়ী উপজেলা হলরুমে উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্বে করেন ও বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দীন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার।

 

অন্যানদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বেতদীঘি ইউপি চেয়ারম্যান, শাহ মোঃ আব্দুল কুদ্দুস, কাজীহাল ইউপি চেয়ারম্যান মোঃ মানিক রতন, আলাদীপুর ইউপি চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন। ২০২০-২০২১ অর্থ বছরে খরিপ-২/২০২১-২০২২ অর্থ বছর মৌসুমে রোপ ও আমন ধানের হাইব্রীড উপসি জাতের প্রনোদনা প্রদানের জন্য ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদেরকে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরন করেন। ৭টি ইউনিয়ন ও পৌরসভায় হাইব্রীড ধানবীজ কৃষক প্রতি ২ কেজি, ডিওপি সার ২০ কেজি, এমওপি সার ১০ কেজি মোট ১১০ জন কৃষকে এই প্রনোদনা প্রদান করা হয়।

পর্যাক্রমে মোট ৬৬০ জন কৃষকে এই কৃষি প্রনোদনা পাবেন। দুপুর ১২ টায় আলোচনা সভা শেষে প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরন করা হয়। আয়োজনে ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফুলবাড়ী, দিনাজপুর। বিতরণ অনুষ্ঠানের সঞ্চালনয় ছিলেন ফুলবাড়ী উপজেলার কৃষিবীদ ও কৃষি অফিসার মোছাঃ রুম্মান আক্তার। এ সময় কৃষি অফিসের সকল কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com