শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

ফুলবাড়ীর রামভদ্রপুরে ৩০ হাজার টাকার সরকারি গাছ কর্তন

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১
  • ১৮৪ বার পঠিত

মোঃ আশরাফুল আলম, দিনাজপুর (ফুলবাড়ী) প্রতিনিধি।- দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির রামভদ্রপুর উত্তরপাড়া গ্রামের রাস্তার সাথে লাগানো ৫২টি গাছের মধ্যে ৩টি গাছ এলাকার আতিয়ার রহমান কেটে ফেলেন। এতে এলাকাবাসী বাঁধা দিলে আতিয়ার রহমান বাঁধা মানছেন না।শিবনগর ইউপির রামভদ্রপুর উত্তরপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য জয়নাল আবেদীন এর পুত্র মোঃ নুরুজ্জামান জানান, রাস্তার ভিতরে এক সময় এলাকাবাসী আতিয়ার রহমান ৫২টি গাছ লাগান। পরবর্তীতে গাছগুলি রাস্তা সীমানার ভিতরে পড়ে যায়। গত ১৫ই জানুয়ারি উত্তর রামভদ্রপুর গ্রামে মৃত আসাদুর রহমান এর পুত্র আতিয়ার রহমান ৩টি গাছ কেটে ফেলেন।

এতে এলাকাবাসীর বাঁধার মুখে গাছ কাটা বন্ধ হয়ে যায়। এদিকে তার ভাতিজা মতিউর রহমানের পুত্র মোঃ রিপন (৩৫) গতকাল শনিবার গাছ কাটা শুরু করলে এলাকাবাসীর বাঁধার মুখে তারা গাছ কাটতে পারেনি। বিষয়টি এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিন কে অবগত করলে তিনি জানান, রাস্তা মাপ না হওয়া পর্যন্ত কোন গাছ কাটতে দেওয়া যাবে না। যদি তার লাগানো গাছ তার জমির মধ্যে থাকে সেক্ষেত্রে সে পরবর্তীতে কাটতে পারবে। অপরদিকে শিবনগর ইউপির ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ বাবলুর নিকট অপর ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ বাদল সরকারি গাছগুলি তার জিম্মায় রেখে দেন। যতক্ষণ বিষয়টি মীমাংসা না হয় ততক্ষণ তার কাছেও এই গাছ জিম্মায় থাকবে। আটককৃত গাছের মূল্য প্রায় ৩০ হাজার টাকা। এ ব্যাপারে এলাকাবাসী বিষয়টি তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী অফিসারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com