শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৪ অপরাহ্ন

বগুড়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ১৮৯ বার পঠিত

উত্তম সরকার, বগুড়া প্রতিনিধি।- বগুড়ার শেরপুরের ছোনকা বাজার এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়ে প্রায় ৩৫ লাখ টাকার সম্পত্তি উদ্ধার করে শেরপুর উপজেলা প্রশাসন। ৫ জানুয়ারী মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে উপজেলা টাস্কফোর্স এ অভিযান পরিচালনা করেন।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সাবরিনা শারমীন থানা পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।
জানা যায়, ঢাকা-বগুড়া মহাসড়কের সংলগ্ন উপজেলার ভবানীপুর ইউনিয়নের ছোনকা বাজার এলাকার ছোনকা মৌজায় ১নং খতিয়ানে ৫২ দাগে বাজার অবস্থিত। বাজারের সরকারি সম্পত্তি দখল করতে একই বাজার কমিটির সদস্য আব্দুল আজিজ ও ওয়াজেদ আলীসহ কয়েকজনের সিন্ডিকেট চক্র বিভিন্ন ব্যক্তির কাছে জায়গার পজিশন বরাদ্দ। এতে ব্যবসায়ীরা ওই সম্পত্তির উপরে অবৈধ স্থাপনা নির্মাণ করে ব্যবসা বানিজ্য করে আসছিল। এদিকে অবৈধভাবে স্থাপনা তৈরীর খবর পেয়ে ৫ জানুয়ারী মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে অভিযান চালিয়ে ১৫ দোকানের স্থাপনা ভাংচুর করে। এতে অবৈধভাবে দখল নেয়া দোকান মালিক নাজির হোসেন, রুবেল, সামাদ হোসেন, বেলাল হোসেন, ইউনুস, জিল্লুর রহমান জেলো, হাতেম আলী, কদম আলী, ইয়াছিন সহ কয়েকজনের দোকান ভেঙ্গে উচ্ছেদ করা হয়। অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.লিয়াকত আলী সেখ ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সাবরিনা শারমীনসহ অভিযান টিম একই বাজারের হেসারপুকুর পাড়ে অবৈধস্থাপনা নির্মাণকারীদের ২৪ ঘন্টার মধ্যে তাদের মালামাল ও স্থাপনা সরাতে নির্দেশ দেয়।

এ প্রসঙ্গে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, দীর্ঘদিন ধরে ওই বাজার এলাকায় সরকারি সম্পত্তি দখল করে রেখেছিল কতিপয় ব্যবসায়ীরা। তাই এ অভিযানের মাধ্যমে প্রায় ৪৬ শতাংশ সরকারি সম্পত্তি উদ্ধার করা হয়েছে। তবে সরকারি সম্পদ উদ্ধারে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে দাবী করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com