সোমবার, ২০ মে ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অব্যাহত

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ১৫৮ বার পঠিত

বজ্রকথা ডেক্স।- দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের আয়োজনে কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে প্রতিবাদ, বিক্ষোভ, মিছিল ও সমাবেশ অব্যাহত রয়েছে। প্রতিবাদ সমাবেশ থেকে ভাস্কর্য ভাংচুরে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ভাস্কর্য নিয়ে উসকানিদাতাদের গ্রেফতারের দাবি জানানো হয়েছে।
এদিকে সারা দেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্থাপিত ও নির্মাণাধীন সব ভাস্কর্য ও ম্যুরালের নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিয়েছে হাই কোর্ট। এ জন্য মন্ত্রিপরিষদ সচিবকে আদেশ প্রতিপালন করতে বলা হয়েছে। ৭ডিসেম্বর সোমবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নুর উদ্দিনের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।গতকাল আদালত আদেশে বলেছে, বর্তমান সময়ের সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে দেশের যেসব স্থানে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপিত আছে এবং যা নির্মাণাধীন আছে তার নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। আগামী এক মাসের মধ্যে এ বিষয়ে একটি প্রতিবেদন দিতে হবে। একই সঙ্গে সোহরাওয়ার্দী উদ্যানসহ দেশের সব জেলা এবং উপজেলায় বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনে অগ্রগতি জানতে চেয়েছে আদালত।
সাংবাদিক সমাজও কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরকারীদের শাস্তির দাবি জানিয়েছে । ৭ ডিসেম্বর দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিক্ষুব্ধ সাংবাদিক সমাজ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। সাংবাদিক ওবায়দুল হক খানের সভাপতিত্বে সমাবেশে বিএফইউজের মহাসচিব ও নয়াদিল্লিতে বাংলাদেশ হাই কমিশনের প্রেস মিনিস্টার শাবান মাহমুদ, ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ডিআরইউর সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুক্কুর আলী শুভ, সিনিয়র সাংবাদিক সুভাষ চন্দ বাদল, মাঈনুল আলম, রহমান মুস্তাফিজ প্রমুখ বক্তৃতা করেন। কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদ ও দুষ্কৃতকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বগুড়ায় পৌর আওয়ামী লীগের আয়োজনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন ভাস্কর্য ভাংচুরর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে। ময়মনসিংহের ফুলপুরে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। নেত্রকোনায় মুক্তিযোদ্ধা ও যুব মহিলালীগ ভাস্কর্য ভাঙার প্রতিবাদ করেছে। সকালে মুক্তিযোদ্ধারা বিক্ষোভ মিছিল বের করে। নীলফামারীর ডোমারে আওয়ামী লীগ বিক্ষোভ সমাবেশ করেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com