শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে  ইজিবাইক মালিক শ্রমিক চালক সোসাইটির সমাবেশ বিরামপুরে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ তীব্র তাবদাহে  স্বস্তি  মিলছে  কৃষ্ণচুড়ার ছায়া রুয়েট ও আহসানুল্লাহ বিশ্ববিদ্যালয়ে হুয়াওয়ের ক্যাম্পাস রিক্রুটমেন্ট ২১ মে পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন  শুরু হয়ে গেছে  প্রচার প্রচারণা   দিনাজপুরে কুকুরের কামড়ে আঙ্গুল হারালো ব্যাংকের আর্মড গার্ড, আহত ৬ পলাশবাড়ীতে ৬১ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যাবসায়ী গ্রেফতার রংপুরে  ই-গভর্ন্যান্স ও উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা  পলাশবাড়ীতে তিনটি চোরাই গরু উদ্ধার গ্রেফতার- ২ ফুলবাড়ীতে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির স্মরণসভা

বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌছে দিয়েছেন -হুইপ ইকবালুর রহিম এমপি

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
  • ১৩ বার পঠিত

দিনাজপুর প্রতিনিধি।- জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, অসুস্থ মানুষের আশা ভরসার আশ্রয়স্থল চিকিৎসক। তাই শুধু চিকিৎসা করলেই চলবে না, চিকিৎসকদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা ও নৈতিকতা থাকতে হবে।
তিনি বলেন, বাংলাদেশকে বঙ্গবন্ধু যে আদর্শ, পরিকল্পনা ও স্বপ্নের ওপর দাঁড় করাতে চেয়েছিলেন, তা স্বাধীনতাবিরোধী ও একাত্তরের পরাজিত শক্তির কারণে সমাপ্ত কাজ করে যেতে পারেননি। বঙ্গবন্ধুর অবর্তমানে বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নের কান্ডারি হিসাবে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যা যেই স্বপ্ন দেখে সেই স্বপ্ন বাস্তবে রুপ দেন। তার প্রমান আজ বাংলাদেশের সকল ক্ষেত্রেই উন্নয়ন।
এম.আব্দুর রহিম মেডিকেল কলেজে কোন র‌্যাগিং হয় না। কোন চাঁদাবাজী হয় না উল্লেখ করে হুইপ বলেন, প্রত্যন্ত অঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে কমিউনিটি ক্লিনিক। সেই কমিউনিটি ক্লিনিক গুলো বিএনপি-জামায়াতের আমলে বন্ধ করে দেয়া হয়েছিল। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর কমিউনিটি ক্লিনিক গুলো চালু করেছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌছে দেয়া হচ্ছে। মানুষ শান্তিতে আছে।
২০ এপ্রিল শনিবার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ আয়োজিত এমএআরএমসি-২০২৪ উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, আনন্দ র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।
এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ এ এফ এম নুরউল্লাহ’র সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডাঃ কামরুল আহসান, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ নুরুজ্জামান, কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক আলহাজ্ব ডাঃ সৈয়দ নাদির হোসেন, সাবেক ইন্টার্ণ কো-অর্ডিনেটর অধ্যাপক ডাঃ ফয়সল আলম, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডাঃ কান্তা রায় রিমি, দিনাজপুর বিএমএর সভাপতি ডাঃ ওয়ারেস আলী সরকার, সাধারন সম্পাদক ডাঃ বিকে বোস, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) দিনাজপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক ডাঃ মোমেনুল হক, সাধারন সম্পাদক ডাঃ পারভেজ সোহেল রানা, স্বাচিপ এম আব্দুর রহিম মেডিকেল কলেজ শাখার সভাপতি ডাঃ মোঃ আব্দুস সালাম, কলেজ ছাত্রলীগের সাবেক আহবায়ক ডাঃ সাদিকুর রহমান আবির, সাবেক যুগ্ম আহবায়ক ডাঃ খায়রুল আলম পিয়াল, কলেজ ছাত্রলীগের সভাপতি জাকির হোসেন, সাধারন সম্পাদক মোঃ সাইফুর রহমান নয়ন, ইন্টার্ণ ডক্টরস এসোসিয়েশনেন সভাপতি মিল্টন হোসেন, সাধারন সম্পাদক সালমান রহমান প্রমুখ।
এছাড়াও আলোকচিত্র প্রদর্শনী, উন্মুক্ত আড্ডা, স্মৃতিচারণ ও এম আব্দুর রহিম মেডিকেল কলেজ চত্বরে দিনব্যাপী বৈশাখী মেলার আয়োজন করা হয়। এর আগে সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও এম আব্দুর রহিম এর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন হুইপ ইকবালুর রহিম এমপি। শেষে ঐক্যতান ও বিশেষ ব্যান্ডদলের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com