শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

বিরামপুরে ১৭০জন কৃষকের মাঝে সারবীজ বিতরণ

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৫ বার পঠিত

এবিএম মুছা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি।- বিরামপুর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার (১৬ সেপ্টে:) উপজেলার ১৭০ কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজ ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়েছে।
উপজেলা কৃষি অফিসার নিকছন চন্দ্র পাল জানান, ২০২১-২২ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে কৃষি পুনর্বাসন সহায়তা খাতের আওতায় সার-বীজ ও উপকরণ বিতরণ করা হয়। বিতরণের মধ্যে রয়েছে, ১২০ জন কৃষকের প্রতিজনকে গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ ১ কেজি, ডিএপি ২০ কেজি, এমওপি ২০কেজি, জমি প্রস্তুত, সেচ, শ্রমিক ও বাঁশ ক্রয়ের জন্য ২ হাজার ৮শ’ টাকা করে বিকাশে প্রেরণ এবং বীজতলার জন্য পলিথিন, প্লাটিকের সুতলী ও বালাইনাশক। ২০ জন কৃষকের মাঝে ৫০০ গ্রাম নাবী পাট বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি, ১০ কেজি ইউরিয়া এবং জমি তৈরি ও সেচ, আন্ত:পরিচর্যা, শ্রমিক ও বালাই নাশকের জন্য ২ হাজার ৬৩০ টাকা হারে বিকাশে পাঠানো হয়। মাস কলাই চাষ বৃদ্ধির জন্য ৩০ জন কৃষকের মাঝে ৫ কেজি মাস কলাই বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি হারে এমওপি বিনামূল্যে বিতরণ করা হয়। উপজেলা কৃষি চত্বরে এসব বিতরণের উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, ইউএনও পরিমল কুমার সরকার, উপজেলা কৃষি অফিসার নিকছন চন্দ্র পাল, উপজেলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু ও মেজবাউল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাহিদুল ইসরাম ইলিয়াস ও দীনেশ চন্দ্র রায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com