শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

বড়পুকুরিয়া কয়লা খনিতে নিরাপত্তা কর্মীর মৃত্যু হওয়ায় খনি কর্তৃপক্ষের ক্ষতিপূরণ ও চাকুরীর আশ্বাস

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ১৮০ বার পঠিত

মোঃ আশরাফুল আলম, দিনাজপুর (ফুলবাড়ী) প্রতিনিধি।- পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া কয়লা খনিতে মোঃ শহিদুল ইসলাম (৪২) নামে এক নিরাপত্তা কর্মীর মৃত্যুকে কেন্দ্র করে যে ঘটনা ঘটেছিল অবশেষে নিরাপত্তা কর্মীর স্ত্রীকে চাকুরীর আশ্বাস ও ক্ষতিপূরণ বাবদ নগদ এককালীন ৫ লক্ষ টাকা প্রদান করার ঘোষণা করেন বড়পুকুরিয়া খনির জেনারেল ম্যানেজার মোঃ নুরুজ্জামান। অবশেষে খনিতে আন্দোলনরত শ্রমিকেরা নিজ নিজ কর্মে ফিরে যান। গতকাল রবিবার নিরাপত্তা কর্মী মোঃ শহিদুল ইসলামের দাফন চিরিরবন্দর উপজেলার নিজ বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়। উল্লেখ্য যে, গত শনিবার বিকাল সাড়ে ৪ টায় বড়পুকুরিয়া কয়লা খনির আবাসিক এলাকায় হঠাৎ অসুস্থ হয়ে মৃত্যুবরণ করেন নিরাপত্তা কর্মী মোঃ শহিদুল ইসলাম।

মৃত্যুবরনকারী নিরাপত্তা কর্মী শহিদুল ইসলাম দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার বেলতলি এলাকার মোজাফ্ফর হোসেনর ছেলে। খনির শ্রমিক সাইফুল ইসলাম ও বেলাল হোসেন জানায় শহিদুল ইসলাম বিকাল চার টায় হঠাৎ অসুস্থ্য হয়ে পড়েন এর কিছুক্ষণ পর তার মৃত্যু হয়। দুপুর আড়াইটায় অসুস্থ হয়ে পড়লে খনির কর্তৃপক্ষকে অ্যাম্বুলেন্সের জন্যে বারবার মোবাইল ফোনে যোগাযোগ করলে তারা কোন কর্ণপাত করেননি। এরপর শ্রমিকরা খনির বাহির থেকে ১টি অটোরিক্সা নিয়ে খনিতে ঢুকতে চাইলে কর্তৃপক্ষের বাঁধা। এ কারণে সময় কালক্ষেপন করায় নিরাপত্তা কর্মী মোঃ শহিদুল ইসলামের মৃত্যু হয়। এমনকি ভ্যানগাড়ি নিয়ে আসার চেষ্টা করলেও খনির নিরাপত্তা ব্যবস্থাপক সৈয়দ হাছান ইমাম সেই ভ্যান খনির অভ্যান্তরে প্রবেশ করতে দেয়নি বলে শ্রমিকরা অভিযোগ করেন। পরবর্তীতে কর্তৃপক্ষ অ্যাম্বুলেন্স পাঠিয়ে দিলে তারা আগে সে মারা যায়। এতেকরে বিনাচিকিৎসায় তার মৃত্যু হয়েছে বলে তারা অভিযোগ করেন।

এই কারনে খনি শ্রমিকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এসময় তারা ঘটনা তদন্ত করে বিচারের দাবী জানান। অন্যথায় শ্রমিক ধর্মঘট করার হুসিয়ারী দেন। এই বিষয়ে জানতে চাইলে পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার নাশিদ কায়ছার ঘটনার তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন এবং উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি রাতেই অবগত করা হবে বলে জানিয়েছিলেন। রাত্রি সাড়ে ১০টায় খনির অভ্যন্তরে শ্রমিক ও খনি কর্তৃপক্ষের মধ্যে এবং উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে দু’পক্ষের মধ্যে শহিদুল ইসলামের মৃত্যুর ঘটনাটি অত্যন্ত দুঃখজনক এবং খনি কর্তৃপক্ষের মধ্যে জেনারেল ম্যানেজার মোঃ নুরুজ্জামান ও খনির অন্যান্য জি.এম এর উপস্থিতিতে তার স্ত্রীকে চাকুরীর আশ্বাস ও ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণার মধ্য দিয়ে বিষয়টি মীমাংসা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com