রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

মিঠাপুকুরের ১৭ ইউপিতে আ.লীগের ভরাডুবি

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৩২ বার পঠিত

রংপুর থেকে সোহেল রশিদ।- রংপুরের মিঠাপুকুর উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি)নির্বাচনে সপ্তম ধাপে ভোট গ্রহণ শান্তিপুর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। ৭  ফেব্রুয়ারী/২২খ্রি: সোমবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিরতীহীন ভাবে বিকেলে ৪টা পর্যন্ত ১৭২টি কেন্দ্রে এক হাজার ২০৭ টি বুথ এ অনুষ্ঠিত হয়। আটজন রিটার্নিং কর্মকর্তার অধীনে ভোট গ্রহণের জন্য তিন হাজার ৭৯৩ জন কর্মকর্তা এ উপজেলায় চার লাখ ১৮ হাজার ৯৪১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের ভরাডুবি হয়েছে। বেসরকারি ফলাফলে আওয়ামী লীগ-৩, বিদ্রোহী-৫, বিএনপি-২ ও জামায়াতের ৭ প্রার্থী বিজয়ী হয়েছে।নির্বাচিতরা হলেন,১ নং খোড়াগাছ ইউনিয়নে আসাদুজ্জামান (মোটর সাইকেল) আওয়ামী লীগের বিদ্রোহী,২ নং রাণীপুকুর ইউনিয়নে আবু ফরহাদ পটু (স্বতন্ত্র- ঢোল আওয়ামী লীগ বিদ্রোহী),৩নং পায়রাবন্দ ইউনিয়নে মাহবুবার রহমান মাহবুব (মোটর সাইকেল-জামায়াত),৪ নং ভাংনী ইউনিয়নে আব্দুল্যাহ আল মামুন (মোটর সাইকেল-জামায়াত),৫নং বালারহাট ইউনিয়নে মাওলানা আবুল হাসনাত রতন (মোটর সাইকেল-জামায়াত), ৬ নং কাফ্রিখাল ইউনিয়নে জয়নাল আবেদী মাস্টার (মোটর সাইকেল-জামায়াত), ৭ নং লতিবপুর ইউনিয়নে ইদ্রিস আলী ( আনারস- আওয়ামী লীগের বিদ্রোহী), ৮ নং চেংমারী ইউনিয়নে রেজাউল কবির টুটুল ( আনারস- আওয়ামী লীগ বিদ্রোহী), ৯নং ময়েনপুর ইউনিয়নে মোকছেদুল আলম সরকার মুকুল (চশমা- আওয়ামী লীগ বিদ্রোহী), ১০ বালুয়া মাসিমপুর ইউনিয়নে মো: শাহজাহান মিয়া ( মোটর সাইকেল- জামায়াত), ১১ নং বড়বালা ইউনিয়নে তরিকুল ইসলাম সরকার স্বপন ( ঘোড়া- বিএনপি), ১২ নং মিলনপুর ইউনিয়নে আতিয়ার রহমান ( নৌকা- আ.লীগ), ১৩ নং শাল্টি গোপালপুর ইউনিয়নে হারুন অর রশিদ তালুকদার ( ঘোড়া-বিএনপি), ১৪ নং দুর্গাপুর ইউনিয়নে সাইদুর রহমান তালুকদার ( নৌকা- আ.লীগ), ১৫ নং বড় হয়রতপুর ইউনিয়নে আব্দুল মতিন ( নৌকা- আ.লীগ), ১৬ নং ইউনিয়নে মাওলানা শফিকুল ইসলাম ( মোটর সাইকেল-জামায়াত) ও ১৭ নং ইমাদপুর ইউনিয়নে শফিকুল ইসলাম ( মোটর সাইকেল-জামায়াত)।এসব তথ্য নিশ্চিত করেছেন মিঠাপুকুর উপজেলা নির্বাচন অফিসার শোয়েব সিদ্দিকী।এদিকে উপজেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা যায়, ইউপি নির্বাচনে এই উপজেলায় ১৭টি ইউনিয়নের ২২১টি পদে মোট ১ হাজার ১৯২ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করেন । তাদের মধ্যে চেয়ারম্যান পদে ১৩১ জন, সাধারণ সদস্য পদে ৭৭৩ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৯০ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।
চেয়ারম্যান পদে খোড়াগাছে ৯ জন, পায়রাবন্দে ৬ জন, কাফ্রিখালে ৬ জন, দুর্গাপুরে ১০ জন, ময়েনপুরে ৮ জন,বালারহাটে ৬ জন, বালুয়ামাসিমপুরে ১৩ জন,মিলনপুরে ৬ জন, বড় হযরতপুরে ৯ জন, লতিবপুরে ৬ জন, ইমাদপুরে ৬ জন, রাণীপুকুরে ৭ জন, ভাংনীতে ৯ জন, চেংমারীতে ৯ জন, বড়বালায় ৭ জন, গোপালপুরে ৬ জন ও মির্জাপুরে ৮ জন প্রার্থী ভোট যুদ্ধে লড়াইয়ে নেমেছেন।
১৭২টি কেন্দ্র ও ১ হাজার ২০৭ টি বুথ (কক্ষ) ভোট গ্রহণের জন্য ৮ জন রিটার্নিং কর্মকর্তার অধীনে ১৭২ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ২০৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২ হাজার ৪১৪ জন পোলিং অফিসার দায়িক্ত পালন করেন । আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ ও আনসার ভিডিপির সদস্য নিয়োজিত ছিল ৩ হাজার ৭৭০ জন।
এদিকে চার নং ভাংনী ইউনিয়নে হুলাশুগঞ্জ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নৌকার সমর্থন কারি শাওন ওরফে হামিদুর(২৮) ও রাকিব (৩০)কে জাল ভোট দেয়ায় আটক করেছে পুলিশ। এবারে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যাই বেশি লক্ষ্য করা গেছে কেন্দ্র গুলোতে। রংপুরের সহকারি পুলিশ সুপার (ডি-সার্কেল) মোঃ কামরুজ্জামান জানান, ১৭২টি কেন্দ্রের মধ্যে ১১২টি কেন্দ্রের প্রতিটিতে ৫ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে ৬০টিতে ৬ জন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করেন। এছাড়াও প্রতিটি ইউনিয়নে তিনটি মোবাইল ও একটি করে স্ট্রাইকিং টিম নিয়োজিত নিয়োজিত ছিল ।মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমাতুজ জোহরা বলেন, অবাধ,সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসবমুখর পরিবেশে ভোট হয়েছে। তিনি ভোটের পরের দিন পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সব প্রার্থী, গণমাধ্যম কর্মী, রাজনৈতিক নেতাসহ সব শ্রেণির ও পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com