শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

রংপুরের পীরগাছায় জমি সংক্রান্ত বিরোধ মা-মেয়েকে নির্যাতন: গ্রেফতার- ৬

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২
  • ১২৭ বার পঠিত

রংপুর থেকে সোহেল রশিদ।-রংপুরের পীরগাছা উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে চলাচলের রাস্তা ও গাছ কাটার ঘটনা ঘটেছে। এঘটনায় প্রতিবাদকারী ভ্যান চালক, তার স্ত্রী ও মেয়েকে গাছে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের একটি ভিডিও চিত্র শুক্রবার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে গোটা ব্যাপক তোলপাড় শুরু হয়। পরে ভুক্তভোগী এক নারীর স্বামী ভ্যান চালক শাহজাহান মিয়া বাদি হয়ে মামলা দায়ের করলে পুলিশ ৫ নারীসহ ৬জনকে গ্রেফতার করেছে। এর আগে গত বুধবার (১২ জানুয়ারি) উপজেলার পারুল ইউনিয়নের অনন্দি ধনিরাম গ্রামে এ ঘটনা ঘটে।
গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার পারুল ইউনিয়নের অনন্দি ধনিরাম গ্রামের মৃত গোফ্ফার মিয়ার ছেলে জিয়াউর রহমান ওরফে জিয়ারু মিয়া(৩৫), ছামছুল হকের স্ত্রী রুপভান (৫৫), নুর হোসেনের স্ত্রী রাহেনা বেগম (৩০), রুবেল মিয়ার স্ত্রী রুমানা বেগম (২৫), মোহাম্মদ আলীর স্ত্রী দুলালী বেগম (৩০) ও মিঠাপুকুর উপজেলার শালাইপুর (নোয়াখালীপাড়া) গ্রামের নুর ইসলামের স্ত্রী জোসনা বেগম (৩৮)।
শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন পীরগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি)’র দায়িত্বে থাকা (ওসি তদন্ত) আব্দুস শুকুর মিয়া। তিনি জানান, ৯৯৯ ফোন পেয়ে পীরগাছা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাছে বাঁধা মা ও মেয়েকে উদ্ধার করে পীরগাছা স্বাস্থ্য কমপ্লক্সে ভর্তি করেছে। এঘটনায় নির্যাতনের শিকার ভ্যান চালক শাহজাহান মিয়া ১৭ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেন। শুক্রবার রাতে অভিযান চালিয়ে ৫ মহিলাসহ ৬ জনকে করা হয়েছে। শনিবার গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
তবে স্থানীয় সুত্র ও ভুক্তভোগীর পরিবার জানায়, এ ঘটনায় ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে বৃহস্পতিবার ১৭ জনকে আসামি করে মামলা দায়েরের চেষ্টা করা হলেও পুলিশ প্রাথমিকভাবে মামলা নিতে গড়িমসি করার অভিযোগ উঠেছে। পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হলে শুক্রবার রাতে পীরগাছা থানা পুলিশ মামলাটি গ্রহণ করে।
ভুক্তভোগীর পরিবার, স্থানীয় সূত্রে ও মামলার অভিযোগে জানা গেছে, পীরগাছা উপজেলার আনন্দি ধনিরাম গ্রামের সুজা মিয়ার ছেলে শাহজাহান মিয়ার সাথে প্রতিবেশী গোফ্ফার মিয়ার ছেলে জিয়ারু মিয়ার জমি জমা সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। গত বুধবার সকালে প্রভাবশালী জিয়ারু ও তার লোকজন ভ্যান চালক শাহজাহান মিয়ার রোপন করা গাছ ও চলাচলের রাস্তা কেটে ফেলে। এসময় শাহজাহান মিয়া ও তার স্ত্রী গোলাপী বেগম তার দুই মেয়ে বাঁধা দেন। এতে জিয়ারু ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে শাহজাহনের স্ত্রী গোলাপী বেগম ও মেয়ে রাবেয়া বেগমকে গাছে বেঁধে নির্যাতন চালায়। এলাকার লোকজন দুই দফা তাদের উদ্ধার করলেও তৃতীয় বার আবারো তাদের গাছে বেঁধে নির্যাতন করা হয়।
পরে স্থানীয়রা ৯৯৯ নম্বরে ফোন দিলে পীরগাছা থানা পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করান। বর্তমানে তারা এখনও চিকিৎসাধীন আছেন। এদিকে ঘটনার দুই দিন পর গত শুক্রবার বিকেলে মা-মেয়েকে নির্যাতনের একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তোলপাড় সৃষ্টি হয়। পরে শুক্রবার ৫নারীসহ ৬জনকে গ্রেফতার করে।
ঘটনার সত্যতা স্বীকার করেছেন স্থানীয় পারুল ইউনিয়নের ইউপি সদস্য আব্দুল খালেক। তিনি বলেন, মা-মেয়ে গাছে বেঁধে নির্যাতনের বিষয়টি আমি শুনেছি। ভুক্তভোগিদের আইনগত ব্যবস্থা নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।
নির্যাতনের শিকার শাহজাহান মিয়া জানান, প্রতিবেশী জিয়ারু ও তার লোকজন জমি দখলে ব্যর্থ হয়ে আমার স্ত্রী ও মেয়েকে গাছে বেঁধে নির্যাতন করেছে। আমি ১৭ জনকে আসামী করে থানায় একটি অভিযোগ দিয়েছি। আমি সুষ্ঠু তদন্ত ও জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করছি।
এ বিষয়ে অভিযুক্ত পরিবারের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, গাছে বেঁধে নির্যাতন করা আমাদের ভুল হয়েছে। রাগের বশ:ত এমন ঘটনা ঘটেছে। এজন্য আমরা ক্ষমাপ্রার্থী। স্থানীয়ভাবে আলোচনার মাধ্যমে বিষয়টি সামাধান করা হবে বলেও তারা জানান।
এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা ও পীরগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) মোকছেদ আলী বলেন, আমরা ৯৯৯ ফোন পেয়ে মা-মেয়েকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছি। নির্যাতনের শিকার শাহজাহান মিয়া একটি অভিযোগ দিয়েছে। গত শুক্রবার রাতে অভিযান চালিয়ে ৬জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com