রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

রংপুরে ক্যান্সার কিডনি ও হৃদরোগ ইউনিটের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ১৯৫ বার পঠিত

হারুন উর রশিদ।-রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের অধীনে ৪৬০ শয্যা বিশিষ্ট সমন্বিত ক্যান্সার, কিডনি ও হৃদরোগ ইউনিট এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এর ফলে এখন থেকে রংপুর বিভাগীয় শহরেই আট জেলার মানুষ বিশেষায়িত এসব সেবা পাবেন।
রবিবার বেলা সাড়ে ১০টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থেকে এসব ইউনিটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রংপুর ছাড়াও দেশের আরো সাতটি বিভাগীয় শহরে একই আদলে সমন্বিত ক্যান্সার, কিডনি ও হৃদরোগ ইউনিট নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্বিবদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক ভিসি ও সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, বিএসএমএমইউর ভিসি অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম প্রমুখ।
এদিকে ভার্চুয়ালি রংপুরপ্রান্ত থেকে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা, জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলার পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা.বিমল চন্দ্র রায়, জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিয়ার রহমান সফি প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com