শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

রংপুরে  পাঁচ উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্প নেয়া হবে- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ২৯ মে, ২০২২
  • ১৬৬ বার পঠিত

রংপুর থেকে সোহেল রশিদ।-যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করতে অতীতের মতো সুষ্ঠু সুন্দর পরিবেশ সৃষ্টি করা হবে। বিএনপিকে নিয়েই আওয়ামী লীগ নির্বাচন করতে চায় জানিয়ে প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা আশা করছি, আগামী নির্বাচনে বিএনপি-জাতীয় পার্টিসহ অন্যান্য বিরোধী দল অংশগ্রহণ করবেন। তাদের জন্য অতীতের মতো একটা সুষ্ঠু সুন্দর পরিবেশ আমরা নিশ্চিত করব ইনশাআল্লাহ। তবে বিএনপি যদি নির্বাচনে অংশ না নেয়, এটা একান্তই তাদের ব্যাপার।
রবিবার দুপুরে রংপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ মাঠে সাংবাদিকদের তিনি একথা বলেন। তিনি বলেন, মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতে বেশি করে খেলাধূলার আয়োজন করতে হবে। উচ্চতর প্রশিক্ষণের জন্য রংপুর থেকে ৫ কৃতি ফুটবলার ইউরোপের দেশে যাওয়ার সুযোগ পেয়েছে যা বাংলাদেশসহ রংপুরবাসীর জন্য গর্বের।
প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা (আওয়ামী লীগ) সবসময়ই চাই সকল দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু সুন্দর নির্বাচন হোক। এবং সেটা ইতোমধ্যে হয়ে আসছে। কিন্তু সুষ্ঠু পরিবেশ সৃষ্টির পরেও বিএনপি পরাজয়ের ভয়ে পিছু পা হয়।
ক্রীড়াঙ্গনে সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, রংপুর বিভাগীয় স্টেডিয়াম নির্মাণের জন্য ১৫ একর জমির প্রস্তাব মন্ত্রণালয়ে এসছে। খুব শিগগির জমি অধিগ্রহণসহ অন্যান্য কার্যক্রম শেষে স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু করা হবে। রংপুরে আট উপজেলার মধ্যে পাঁচটিতে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্প নেয়া হবে। পূর্বে দুটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ হয়েছে। প্রান্তিক পর্যায় থেকে ভালো খেলোয়াড় তৈরিতে প্রত্যেকটি উপজেলায় একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণে আমরা চেষ্টা করছি।
বিভাগীয় নগর হিসেবে রংপুরে আন্তর্জাতিকমানের স্টেডিয়াম নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, ফেডারেশন ও জেলা ক্রীড়া সংস্থা চাইলে আমরা আন্তর্জাতিকমানের স্টেডিয়াম নির্মাণে অবশ্যই ভূমিকা রাখব। ইতোমধ্যে ৪১ কোটি টাকা ব্যয়ে রংপুর জেলা স্টেডিয়াম, ইনডোর স্টেডিয়াম, সুইমিং কমপ্লেক্স ও উপজেলা স্টেডিয়াম নির্মাণ করে দিয়েছি। মিডিয়া সেন্টার নির্মাণাধীন রয়েছে। এসব একটা আন্তর্জাতিক স্টেডিয়ামের মানদন্ড ।
এর আগে তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে রংপুর জেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। রংপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস অনূর্ধ্ব-১৭ বালক ও বালিকাদের নিয়ে এই টুর্নামেন্ট আয়োজন করেছেন। টুর্নামেন্টে রংপুর সিটি করপোরেশনসহ আট উপজেলা থেকে বালক ও বালিকাদের মোট ১৮টি দল অংশ নিয়েছে।
উদ্বোধনী আয়োজনে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক চায়না চৌধুরী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com