শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০০ অপরাহ্ন

রংপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আনন্দ শোভাযাত্রা

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
  • ১৬৭ বার পঠিত

রংপুর থেকে হারুন উর রশিদ ।- রংপুরে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে মহানগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা ও পথসভা করেছে আওয়ামী লীগ।
সোমবার দুপুরে নগরীর শাপলা চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে জিলা স্কুল মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধু ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে পথসভা করেন তারা। শোভা যাত্রাটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করেন বঙ্গবন্ধু ম্যুড়ালে পুম্পমাল্য অর্পন করেন। বেলা সোয়া একটায় রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি ও সাধারণ সম্পাদক তুষারকান্তি মন্ডলের নেতৃত্বে জাতির জনকের ম্যুরালে মহানগর আওয়ামীলীগ ও বিভিন্ন ওয়ার্ডে নেতাকর্মীরা পুষ্পার্ঘ্য অর্পণ করেন।
এছাড়া মহানগর ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগ, কৃষকলীগসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে সেখানে অনুষ্ঠিত পথসভায় দলের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।
এদিকে দিবসটি উপলক্ষে রংপুর মহানগর ও জেলা আওয়ামী লীগ ও দলের বিভিন্ন সহযোগী সংগঠনসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে ছিল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান, বর্ণাঢ্য শোভাযাত্রা, বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা।
অন্যদিকে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জিলা স্কুল মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে রংপুর জেলা প্রশাসন। বিকেল তিনটা থেকে স্থানীয় শিল্পী ও বিভিন্ন সংগঠনের অংগ্রহণে শুরু হয় জাকজমকপূর্ণ সাংস্কৃতিক পরিবেশনা। এছাড়া পর্যটন মোটেলে স্থানীয় বিভিন্ন খাবার পরিবেশন এবং জাতীয় মহিলা সংস্থার মাধ্যমে ক্ষুদ্র ও কুটির শিল্পের আওতায় বিভিন্ন সামগ্রী প্রদর্শন করা হয়।
এসময় বক্তরা বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ বাঙালি জাতিকে আলোর পথে নিয়ে যাওয়ার হাল ধরেছেন। তার হাত ধরে বাংলা, বাঙালি জাতি আর বাংলাদেশ অন্ধকার থেকে আলোর পথে পাড়ি দিচ্ছে। শেখ হাসিনার এই আলোর পথযাত্রী হিসেবে মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তির সকলকে সঙ্গী হতে হবে। তার হাতে শক্তিশালী করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com