শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

রংপুরে যুব-কৈশোর বান্ধব যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে নলেজ ফেয়ার অনুষ্ঠিত

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ১০৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক।- ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন এবং আইনি সুরক্ষা কর্মসূচি (সেল্প)’র অধিকার এখানে, এখনই(রাইট হিয়ার রাইট নাউ ২) প্রকল্পের উদ্যোগে যুব ও কৈশোর বান্ধব যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে সচেতনতা তৈরীর লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানে সহায়ক পরিবেশ নিশ্চিত করতে নলেজ ফেয়ার অনুষ্ঠিত হয়।
রংপুর নগরীর আর্দশ উচ্চ বিদ্যালয়ে নলেজ ফেয়ার অনুষ্ঠানে চিত্রাংকন প্রতিযোগিতা (বাল্য বিয়ে, আদর্শ পরিবার,স্বাস্থ্য সম্মত টয়লেট, জেন্ডার সমতা), কুইজ প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা ও বারোয়ারী বিতর্ক অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্র্যাক জেলা সমন্বয়কারী মো: জাহেদুল ইসলাম, স্বাগত বক্তব্য রাখেন আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রহমত আলম, নলেজ ফেয়ারের উদ্দেশ্য ও প্রকল্প সম্বন্ধে অবহিতকরণ এবং শাহানা কার্টুন প্রদর্শন, সমন্বিত যৌনতা শিক্ষা বিষয়ে আলোচনা করেন অধিকার এখাে এখনই(রাইট হিয়ার রাইট নাউ) প্রকল্পের এরিয়া কোঅর্ডিনেটর মাধুরী সূত্রধর, আলোচনার এক পর্যায়ে লিঙ্গ বৈচিত্র জনগোষ্ঠীর অধিকার রক্ষায় করনীয় এবং সহিংসতা নির্মূলের উপায় শিক্ষাপ্রতিষ্ঠানে সমন্বিত যৌনতা শিক্ষা পাঠদানের বর্তমান অবস্থা, চ্যালেঞ্জ এবং উত্তোরণে করনীয়, ০২, হাইজেনিক টয়লেট ব্যবস্থার বর্তমান অবস্থা, চ্যালেঞ্জ এবং উত্তোরণে করনীয় বিষয়ে আলোচনা করা হয়। পরে ফলাফল ঘোষনা ও পুরুষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আর্দশ উচ্চ বিদ্যালয়ের সভাপতি আলহাজ আব্দুর রাজ্জাক, বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো: রহমত আলম, এনায়েত হোসেন, ব্র্যাক জেলা প্রতিনিধি এ কে এম জাহিদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও টরিবার পরিকল্পনা অফিসার ডা. রবিসঙ্কর মন্ডল, য়ুব উন্নয়ন অফিসার আক্তারুজ্জামান, লায়ন্স স্কুল এন্ড কলেজের রাসিদুল ইসলাম, ডিস্ট্রিক্ট ইয়্যুথ মবিলাইজার মো: সোলায়মান মিয়া প্রমুখ। সভা সঞ্চালনা করেন মো: আসাদুজ্জমান আবির। এসময় শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষজন উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com