বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর রংপুরে মহানগর  ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক

রংপুর নগরীতে ইউনানী ওষুধ কারখানায় অভিযান ১৫ লাখ টাকার ভেজাল ওষুধ জব্দ

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
  • ১৬৩ বার পঠিত
????????????????????????????????????

রংপুর থেকে সোহেল রশিদ।- রংপুর নগরীর বাহার কাছনা ও নিউ শালবন এলাকায় ভেজাল ওষুধ তৈরির দুটি কারখানায় অভিযান চালিয়ে মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ। অভিযানে দুই কারখানা থেকে প্রায় ১৫ লাখ টাকার ভেজাল ওষুধ ও উৎপাদন সামগ্রী জব্দ করেছে পুলিশ। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুজনকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়েছে।
সোমবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) সাজ্জাদ হোসেন।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার দুপুরে রংপুর নগরীর বাহার কাছনার বি-সান্ত ল্যাবরেটরিজ ইউনানী ফ্যাক্টরি এবং নিউ শালবন এলাকার দি মৌভাষা ইসলামিয়া ওষুধ ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময়ে ওই প্রতিষ্ঠান দুটিতে পরিবেশের ছাড়পত্র, ফায়ার সার্ভিসের ছাড়পত্র, ওষুধ তৈরির কাঁচামাল সঠিকভাবে সংরক্ষণ না করাসহ ক্যামিস্ট ছাড়াই অনুমোদনের বাহিরে আলাদা ভাবে ওষুধ উৎপাদন ও ব্যবহার বিধি না থাকাসহ বোতলের গায়ে লাগানো লেভেল ও টোকেনহীন থাকার বিষয়টি পরিলক্ষিত হয়।
ওষুধ উৎপাদনের বিধিমালা অনুসরণ না করায় বি-সান্ত ল্যাবরেটরিজ ইউনানী ফ্যাক্টরিরমালিক রাশেদুল আনাম প্রামানিককে ৫ হাজার টাকা এবং মৌভাষা ইসলামিয়া ওষুধ ফ্যাক্টরির মালিক এমদাদুল ইসলামকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে তাদের দুজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করা হয়েছে। একই সঙ্গে অভিযানে ওই দুটি প্রতিষ্ঠান থেকে প্রায় ১৫ লাখ টাকার মালামাল জব্দ করার পাশাপাশি ত্রুটি সংশোধন না করা পর্যন্ত ফ্যাক্টরি দুটির সকল কার্যক্রম ও উৎপাদন বন্ধ রাখার আদেশ দেন। অভিযানে ওষুধ প্রশাসন অধিদপ্তরের রংপুর জেলার সহকারী পরিচালক তৌহিদুল ইসলামের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাশপিয়া তাসরিন। এসময় জেলা প্রশাসন ও মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com