রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন

রংপুর মহানগরীতে সিসি ক্যামেরায় মনিটরিং কার্যক্রমের উদ্বোধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
  • ১২১ বার পঠিত

হারুন উর রশিদ সোহেল।- রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহা: আব্দুল আলীম মাহমুদ বলেছেন, মহানগরীতে অপরাধ দমন, যানজট নিরসন ও সার্বিক আইন-শৃংখলা রক্ষায় একটি নতুন মাত্রা যোগ হলো। ইতোপূর্বে যে উদ্যম নিয়ে মহানগরীর যানজট নিরসন, অপরাধ দমন ও আইন-শৃংখলা রক্ষায় নিরলসভাবে কাজ করেছে পুলিশ বাহিনী। আগামীতেও আমরা সকলের সহযোগিতায় একইভাবে এ মহানগরীর জন্য কাজ করে যাব।
সোমবার সকাল ১১টায় আরপিএমপি ট্রাফিক বিভাগ কার্যালয়ে ‘মায়া সাইবার ওয়ার্ল্ডের কারিগরি সহযোগিতায় মহানগরী বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপনের মাধ্যমে সার্বিক আইন-শৃংখলা মনিটরিং কার্যক্রমের উদ্বোধন কালে পুলিশ কমিশনার এসব কথা বলেন। এসময় রংপুর মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপনের মাধ্যমে সার্বিক আইন-শৃংখলা মনিটরিং কার্যক্রমের মনিটরিং করা হবে বলেও তিনি জানান।
উদ্বোধনী অনুষ্ঠানে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ মেহেদুল করিম পিপিএম, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মোঃ আবু বকর সিদ্দিক, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মোঃ মহিদুল ইসলাম পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তকী ইবনু মিনান, উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মোঃ আবু মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মেনহাজুল আলম, উপ-পুলিশ কমিশনার (এস্টেট এন্ড ডেভেলপমেন্ট) মোঃ আবু সাইম, মায়া সাইবার ওয়ার্ল্ডের প্রতিনিধি ও মায়া পেপার এন্ড বোর্ড মিলসের ব্যবস্থাপনা পরিচালক সাথিল বিন আনোয়ার এবং এজিএম বিশ্বজিৎ সরকার শিমুল প্রমুখ উপস্থিত ছিলেন।
পুলিশ কমিশনারের কার্যালয় সুত্রে জানা গেছে, রংপুর মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও মহাসড়কে শৃংখলা রক্ষা, যানজট নিরসন ও সার্বিক আইন-শৃংখলা সমুন্নত রাখার লক্ষ্যে ১৮ টি গুরুত্বপূর্ণ স্থানে ৬৪ টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। নতুনভাবে ২৫৬ টি সিসিটিভি ক্যামেরা স্থাপনের কাজ পর্যায়ক্রমে সম্পন্ন করার প্রক্রিয়া চলমান রয়েছে। মায়া সাইবার ওয়াল্ডের কারিগরি সহযোগিতায় এসব সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com