শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

রাণীগঞ্জে পবিত্র আশুরা পালিত

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
  • ১৪৫ বার পঠিত

ঘোড়াঘাট (দিনাজপুর) থেকে ফিরোজ কবির।- মঙ্গলবার ৯ আগষ্ট/২২খ্রি: তারিখে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে   ঘোড়াঘাট উপজেলার  রানীগঞ্জ বন্দরে ১০ই মহরম আশুরা পালিত হয়েছে।
এদিন “গোলামে পাক পাঞ্জাতন-আহলে বায়েত পরিষদ বাংলাদেশ” কেন্দ্রিয় কমিটির উদ্যোগে দিবসটি পালন করা হয়। এদিন কোরান তেলাওয়াত, আশুরার প্রেক্ষাপটে  আলোচনা, মিলাদ, দোওয়া মাহফিল, তবারক বিতরণের মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন,গোলামে পাক পাঞ্জাতন-আহলে বায়েত পরিষদ বাংলাদেশ কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি জয়পুর হাট জজকোর্ট এর এ্যাডভোকেট মোঃ ফিরোজ নুন। বজ্রকথা সংবাদপত্রের প্রকাশক ও সম্পাদক কবি সুলতান আহম্মেদ সোনা, ও বিশিষ্ট কবি ও সাহিত্যিক মোঃ আব্দুল হাদি প্রমুখ।

এদিন বিশিষ্ঠ কবি ,সংগঠক ও গোলামে পাক পাঞ্জাতন-আহলে বায়েত পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোছা: কহিনূর আক্তার তুহিন এর সভাপতিত্বে ও বিশিষ্ট আবৃত্তিকার  কবি মোঃ ফিরোজ কবীরের সঞ্চালনায় মাহফিলে বয়ান করেন হাফেজ মাওলানা আরিফুজ্জামান, হাফেজ মাওলানা জিয়াউর রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোলামে পাক পাঞ্জাতন-আহলে বায়েত পরিষদের সদস্য মোঃ সাখাওয়াত হোসেন, সৈয়দ গাজী উল ইসলাম দেওয়ান, সৈয়দ সামিউল ইসলাম দেওয়ান, সৈয়দ ফাহিম দেওয়ানসহ এলাকার দুই সহস্রাধীক ধর্মপ্রাণ নারী পুরুষ। দোওয়া শেষে সকলের মধ্যে প্যাকেট খাবার বিতরণ করা হয়।
উল্লেখ্য দশই মহরম মুসলমাদের আত্বত্যাগের বিশেষ একটি দিন। হযরত মোহাম্মদ (সঃ) এর দৌহিত্র ঈমাম হোসেন কারবালায় স্ব-পরিবারে শহীদ হন এই দিনে। তাই মসুলমানরা রোজা রাখাসহ বিভিন্ন আচার অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদযাপন করে থাকেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com