সোমবার, ২০ মে ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

সরকারের পদত্যাগের দাবিতে রংপুরে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশ

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ৬১ বার পঠিত

রংপুর থেকে সোহেল রশিদ।-আওয়ামী সরকারের পদত্যাগ, অন্তর্র্বতী সরকারের অধীনে নির্বাচন ও সংবিধান সংস্কারের মাধ্যমে গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার ১ দফা দাবি আদায়ের লক্ষ্যে গণতন্ত্র মঞ্চ রংপুর জেলা শাখার “বিক্ষোভ সমাবেশ” কর্মসূচি অনুষ্ঠিত হয়। বুধবার বিকেল ৪টায় নগরীর প্রেসক্লাব এলাকা থেকে তারা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবে এসে শেষ হয়।পরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গণতন্ত্র মঞ্চরংপুর জেলা শাখার সমন্বয়ক ও জেএসডি রংপুর জেলার সভাপতি আমিন উদ্দিন বিএসসির সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ কর্মসূচিতে বক্তব্য রাখেন, জেএসডি রংপুর মহানগরের নেতা এবিএম মশিউর রহমান, সাদেক হোসেন জিহাদী, নাগরিক ঐক্য রংপুর জেলার সভাপতি জিএম রহমতুল্লাহ, গণসংহতি আন্দোলন রংপুর জেলার সমন্বয়ক তৌহিদুর রহমান, ভারপ্রাপ্ত সদস্য সচিব মোফাক খারুল মুন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের রংপুর জেলার সমন্বয়ক চিনু কবির, রাষ্ট্র সংস্কার আন্দোলনের রংপুর জেলার সদস্য এড. রায়হান কবীর, জেলা দপ্তর সমন্বয়ক কনক রহমান, জেলারা জনৈতিক সমন্বয়ক জুবায়ের আলমজা হাজী প্রমুখ।
বক্তারা অবৈধ ক্ষমতা হারানোর ভয়ে দিশেহারা হয়ে সরকার গণ আন্দোলন দমনের জন্য সর্বশক্তি প্রয়োগ করছে। সরকারের বিরুদ্ধে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে; হত্যা, হামলা, গ্রেফতার করে তা ঠেকানো যাবেনা। বক্তারা বলেন, বিগত ১৪ বছরের ভোট ডাকাতি, দুঃশাসন, দূর্নীতি, লুটপাটের মাধ্যমে অবৈধ ক্ষমতাসীন সরকার দেশের গণতন্ত্র এবং অর্থনীতিকে পুরোপুরি ধ্বংস করেছে। তারা বিরোধী দলের নেতাকর্মীসহ সাধারণ জনগণের উপর হামলা করে দেশকে অস্থিতিশীল পরিস্থিতির দিকে ধাবিত করছে। দেশকে বাঁচাতে, দেশের অর্থনীতিকে বাঁচাতে, দেশের মানুষকে বাঁচাতে এখনই জনগণকে সাথে নিয়ে দলমত নির্বিশেষে সকল দেশ প্রেমিক রাজনৈতিক শক্তিকে এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে দাঁড়াতে হবেএবং ১দফা দাবী আদায় করেই আমরা ঘরে ফিরবো। নেতৃবৃন্দ কর্মসূচি থেকে দেশবাসীর প্রতি সেই আহবান জানান। একই সঙ্গে বক্তারা আরও বলেন, উস্কানি মূলক আচরণের মধ্যে দিয়ে সরকার শান্তিপূর্ণ কর্মসূচিকে সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে। এর দায় সম্পূর্ণ ভাবে সরকারকে নিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com